ঢাকাSaturday , 19 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপ খেলা শুরু কাল

admin
March 19, 2022 3:16 pm
Link Copied!

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কমিটি ফর ওমেন্স ফুটবলের আয়োজনে জেএফএ অ-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপ ২০২২ শেরপুর ভেন্যুর খেলা শুরু হচ্ছে আগামীকাল ২০ মার্চ রোববার। শেরপুর ভেন্যুতে ৫টি জেলার অ-১৪ নারী ফুটবল দল প্রাথমিক রাউন্ডে নকআউট ভিত্তিতে অংশগ্রহণ করছে। দল গুলো হলো- ময়মনসিংহ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, নেত্রকোনা ও স্বাগতিক শেরপুর জেলা। রোববার (২০ মার্চ) দুপুর ১টায় শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মাঠে উদ্বোধনী খেলায় প্রতিদ্বন্দ্বিতা করবে টাঙ্গাইল বনাম নেত্রকোনা জেলা দল। এদিন বিকাল ৪ ঘটিকায় একইমাঠে অনুষ্ঠিত হবে কিশোরগঞ্জ বনাম ময়মনসিংহ জেলার মধ্যেকার খেলা। পরদিন সোমবার বিকাল ৩ ঘটিকায় স্বাগতিক শেরপুর জেলার সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে প্রথম খেলার বিজয়ী দল। ২২ মার্চ বিকাল ৩ ঘটিকায় ভেন্যুর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

শেরপুর জেলা ফুটবল এসোসিয়েশনের (ডিএফএ) সভাপতি মানিক দত্ত জানান, ইতোমধ্যে খেলার সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বাফুফে থেকে ভেন্যু সমন্বয়কারী ম্যাচ কমিশনার মানস ঘোস বাবুরাম এবং ৪ নারী ফুটবল রেফারী সহ ৬ জন রেফারী খেলা পরিচালনার জন্য শেরপুর অবস্থান করছেন। প্রধান অতিথি জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ ভেন্যুর খেলা উদ্বোধন করবেন। এছাড়াও পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী, পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি জান্নাতুল ফেরদৌস প্রিয়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্মতি প্রকাশ করেছেন।

বাফুফে’র ভেন্যু সমন্বয়কারী ম্যাচ কমিশনার মানস ঘোস বাবুরাম বলেন, জাপান ফুটবল এসোসিয়েশনের পৃষ্ঠপোষকতায় প্রতিবছর জেএফএ অ-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপ অনুষ্ঠিত হয়ে আসছে। দেশের ৭টি ভেন্যুতে এবার ৪২টি জেলা দল অংশগ্রহণ করছে। আগামী ২৫ মার্চ রাজশাহীতে আঞ্চলিক ভেন্যুর চ্যাম্পিয়ন ৭ দল এবং আঞ্চলিক ভেন্যুর রানারআপ দলগুলোর মধ্য হতে সেরা রানারআপ দল সহ ৮টি দলকে নিয়ে চুড়ান্তপর্বের খেলা অনুষ্ঠিত হবে। তিনি জানান, আঞ্চলিক ভেন্যুতে অংশগ্রহণের জন্য প্রতিটি দলকে ২০ হাজার টাকা পার্টিসিপেশন মানি দেওয়া হচ্ছে। ইতোমধ্যে ৪টি আঞ্চলিক ভেন্যুর খেলা শেষ হয়েছে। শেরপুর সহ ৩টি ভেন্যুর খেলা রবিবার থেকে শুরু হচ্ছে। এ চ্যাম্পিয়নশীপে অংশগ্রহণকারী কিশোর নারী ফুটবলারদের মধ্য থেকেই আগামীর সম্ভাবনাময় খেলোয়াড় বের হয়ে আসবে এবং তারা একসময় জাতীয় দলের প্রতিনিধিত্ব করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন মানস ঘোস বাবুরাম।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০