ঢাকাWednesday , 14 August 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে সম্প্রীতি রক্ষায় হিন্দু নেতৃবৃন্দদের সাথে জেলা বিএনপির মতবিনিময়

admin
August 14, 2024 11:43 am
Link Copied!

শেরপুরে সম্প্রীতি রক্ষায় ইসকন এবং হিন্দু নেতৃবৃন্দদের সাথে জেলা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১৩ আগস্ট মঙ্গলবার রাতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলীর বাসভবনে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলী বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন এবং আপামর জনসাধারণের অংশগ্রহণে আগস্ট বিপ্লবের মাধ্যমে বাংলাদেশ দ্বিতীয়বারের মতো স্বাধীন হয়েছে। বিতাড়িত করা হয়েছে স্বৈরশাসক শেখ হাসিনা সরকারকে। তাই ওই স্বৈরশাসকের দল আওয়ামী লীগ সারাদেশে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য হিন্দু সম্প্রদায় মানুষের উপর নানাভাবে নির্যাতন চালিয়ে যাচ্ছে এবং ওই দোষ চাপানোর চেষ্টা চালানো হচ্ছে বিএনপির ওপর। কিন্তু শেরপুরে বিচ্ছিন্ন দুই একটি ঘটনা ছাড়া হিন্দু সম্প্রদায়ের বাসা বাড়ি এবং মন্দিরে কোন রকম আক্রমণ করতে পারিনি দুষ্কৃতিকারীরা। আর এটা সম্ভব হয়েছে আমাদের তৎপরতার কারণে। সরকার পতনের পর থেকেই আমাদের জেলা বিএনপি এবং বিভিন্ন অঙ্গ দলের নেতাকর্মীরা ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ ঠেকাতে মাঠে ছিলেন। তারপরও ফাঁকফোকরে দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে, যা দুষ্কৃতিকারী এবং পরাজিত স্বৈরশাসকের লোকজনই করিয়েছে। বিএনপি সম্প্রীতির রাজনীতি বিশ্বাস করে। ধর্ম যার যার, রাষ্ট্র সবার। তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উদ্ধৃতি দিয়ে বলেন, তারেক রহমান আমাকে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন বিএনপি বা তার কোন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ দ্বারা কোন হিন্দু সম্প্রদায়ের মানুষ নির্যাতিত হলে তার রক্ষা নেই। তাকে দল থেকে বহিষ্কার এবং আইনের কাছে সোপর্দ করা হবে। এছাড়া হিন্দু সম্প্রদায়ের উপর কোনরকম নির্যাতন-নিপীড়ন যাতে না হয় সে বিষয়ে কড়া নজর রাখার জন্য তারেক রহমান নির্দেশ দেন বলে জানায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলী।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি মাহমুদুল হক রুবেল বলেন, আমি আমার নির্বাচনী এলাকা ঝিনাইগাতী ও শ্রীবরদী উপজেলা ছাড়াও জেলা সর্বত্র হিন্দু সম্প্রদায়ের মানুষের উপর যাতে কোন নির্যাতন ও লুটপাট না হয় সে বিষয়ে কড়া নজর রেখেছি। উপস্থিত হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দদের উদ্দেশ্যে করে তিনি বলেন, শুনেছি আপনাদের অনেক দাবি দাওয়া রয়েছে। এসব দাবি দাওয়া নিয়ে আমরাও আপনাদের পাশে দাঁড়িয়ে সরকারের কাছে পেশ করতে চাই। তবে বর্তমান অস্থিতিশীল পরিস্থিতি আরও একটু স্বাভাবিক হলে আমরা আপনাদের বিষয় নিয়ে মাঠে নামবো এবং বর্তমান সরকারের কাছে জোর দাবি জানাবো। সেই সাথে দাবি আদায়ের জোর প্রচেষ্টাও করবো। আপনারা আপনাদের মন্দিরে নিশ্চিন্তে পূজা অর্চনা এবং নির্বিঘ্নে ব্যবসা বাণিজ্য পরিচালনা করবেন। সেই সাথে নিশ্চিন্তে ঘুমাবেন। বিএনপি আপনাদের পাশে আছে।

উপস্থিত হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দদের মধ্যে ইসকনের সেক্রেটারি অপূর্ব দাস বলেন, শেরপুরে আমরা মোটামুটি ভালো রয়েছি। কিছুটা আতঙ্ক থাকলেও আক্রমণের শিকার হইনি। তবে আপনারা পাশে থাকলে আমরা আরো সাহস পাবো।

এসময় অন্যান্য নেতৃবৃন্দদের মধ্যে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান যুব ঐক্য পরিষদের শেরপুর জেলা শাখার সভাপতি শান্ত রায়, সাধারণ সম্পাদক ইন্দ্রনাথ বর্মন, শহর শাখার সভাপতি পিপুল সরকার, সাধারণ সম্পাদক সোহাগ দে সহ বিভিন্ন স্তরের হিন্দু নেতৃবৃন্দ, বিএনপি নেতৃবৃন্দের মধ্যে মো. হাতেম আলী, আব্দুল আউয়াল চৌধুরী, ফজলুর রহমান তারা, শফিকুল ইসলাম মাসুদ, এস এম শহিদুল ইসলাম, আবু রায়হান রুপমসহ সুধীমহল উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০