ঢাকাWednesday , 31 July 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে আওয়ামী লীগের শোক র‌্যালি ও দোয়া মাহফিল

admin
July 31, 2024 4:35 am
Link Copied!

কোটা আন্দোলনকে ঘিরে বিএনপি-জামায়াত শিবিরের সহিংসতায় নিহতদের স্মরণে ও তাদের আত্মার মাগফেরাত কামনায় শেরপুরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে শোক র‌্যালি, কালো ব্যাজ ধারণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

৩০ জুলাই মঙ্গলবার দুপুরে জেলা শহরের নিউমার্কেট মোড় থেকে একটি শোক র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে নিউমার্কেট মোড়ে সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শেরপুর-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. ছানুয়ার হোসেন ছানু।

এর আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, কোটা সংস্কার নিয়ে শিক্ষার্থীদের যে দাবি ছিল সেটি আদালতের আদেশ মোতাবেক মেনে নিয়েছে সরকার। এরপরও বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা দেশে নৈরাজ্যমূলক পরিস্থিতি সৃষ্টি করেছিল। জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা ইন্টারনেটের ডাটা সেন্টারে আগুন দিয়েছিল, সেজন্য ইন্টারনেট বন্ধ ছিল। যারা আগুন দিয়ে ইন্টারনেট বন্ধ করেছে, তারাই আবার ইন্টারনেট নাই বলে চিৎকার করেছে।

তিনি বলেন, সন্ত্রাসীরা পদ্মা সেতু ধ্বংস করতে পারে নাই, সেতু ভবন ধ্বংস করে পদ্মা সেতুর উপর প্রতিশোধ নিয়েছে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, উন্নত হচ্ছে। কিন্তু একাত্তর সালের ১৪ ডিসেম্বর পাকিস্তানিরা যেমন বুদ্ধিজীবীদের হত্যা করে দেশকে পিছিয়ে দিয়েছিল, তেমনি এই কোটা আন্দোলনের নামে বিভিন্ন স্থাপনা ধ্বংস করে দেশকে আবারও পেছনে ঠেলে দিতে চেয়েছিল জামায়াত-বিএনপি। এসময় তিনি সন্ত্রাসী কার্যকলাপের জন্য জামায়াত-বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবি জানান।

এসময় জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামছুন্নাহার কামাল, জেলা যুবলীগের সভাপতি মো. হাবিবুর রহমান হাবিবসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হামিদুর রহমান/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০