ঢাকাSunday , 7 July 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

নকলায় পুকুরের পানিতে ডুবে কন্যা শিশুর মৃত্যু

admin
July 7, 2024 4:17 am
Link Copied!

শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলাতে বাড়ির পাশের এক পুকুরের পানিতে ডুবে তামান্না (৪) নামে এক কন্যা শিশুর মৃত্যু হয়েছে। ৬ জুলাই শনিবার দুপুরে এঘটনাটি ঘটে। সে উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের বানেশ্বরদী কান্দাপাড়া এলাকার ভ্যানচালক লিচু মিয়ার মেয়ে।

জানা গেছে, শনিবার দুপুরে তামান্নাকে ঘরে রেখে পরিবারের লোকজন কাজে ব্যস্ত থাকেন। তামান্না সবার অজান্তে ঘর থেকে বেড় হয়ে বাড়ির পাশের পুকুরে পড়ে তলিয়ে যায়। হঠাৎ তার কথা মনে হলে তাকে না পেয়ে সম্ভাব্য জায়গায় খোঁজাখুঁজি শুরু করেন তারা।

পরে স্থানীয়রা তাকে পুকুরে ভাসমান অবস্থায় দেখতে পেয়ে উদ্ধার করে নকলা উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে নিয়ে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তামান্নাকে মৃত ঘোষণা করেন।

বানেশ্বরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত পুকুরের পানিতে ডুবে শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, ‘বর্তমানে প্রতিটি নদী-নালা, খাল-বিল, পুকুর-ডোবা পানিতে ভরে গেছে। এমনকি নিচু এলাকার প্রতিটি বাড়ির আশেপাশের জমিতেও পানি জমা হয়েছে। জমানো পানিতে ডুবে যেকোন সময় অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে। তাই বর্ষাকালে পানিতে পড়ে অনাকাঙ্খিত ঘটনা এড়াতে সবার আগে প্রতিটি শিশুর পরিবারের লোকজনকে সচেতন থাকতে হবে। শিশু ও বৃদ্ধের প্রতি বাড়তি খেয়াল রাখতে হবে’। পারিবারিক সচেতনতার মাধ্যমেই পানিতে ডুবে শিশুর মৃত্যু অধিকতর রোধ করা সম্ভব বলে তিনি মন্তব্য করেন।

মোশারফ হোসাইন/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০