ঢাকাWednesday , 26 June 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

আইনজীবীদের সহযোগিতা ছাড়া গুণগত বিচার নিশ্চিত করা সম্ভব নয়: বিচারপতি জাকির হোসেন

admin
June 26, 2024 1:25 pm
Link Copied!

সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. জাকির হোসেন ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের পাশাপাশি আইনজীবীদের সহযোগিতার উপর গুরুত্বারোপ করে বলেছেন, আইনজীবী ও বিচারকদের প্রচেষ্টাতেই বিচার বিভাগ এগিয়ে যাবে। আর আইনজীবীদের সহযোগিতা ছাড়া গুণগত বিচার নিশ্চিত করা সম্ভব নয়। কারণ বার থেকেই ল আসে, বেঞ্চ থেকে নয়। তিনি ২৬ জুন বুধবার সকালে শেরপুর জেলা আইনজীবী সমিতির উদ্যোগে সমিতির সম্মেলন কক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ওই কথা বলেন।

বিচারপতি জাকির হোসেন আইনজীবীদের দক্ষতার উপর গুরুত্বারোপ করে জুনিয়রদের যোগ্যতম হিসেবে গড়ে তুলতেও সিনিয়র আইনজীবীদের প্রতি আহবান জানান। সেইসাথে তিনি শেরপুরে দীর্ঘদিনের সিজেএম ভবন নির্মাণ সমস্যা দূরকরণে সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, জেলা হিসেবে শেরপুর ছোট্ট হলেও মেধামননে আইনজীবীরা পিছিয়ে নন। তাদের মেধামনন কাজে লাগালে শেরপুর বার একদিন মডেল বার হিসেবে আত্মপ্রকাশ করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট এমকে মুরাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ তৌফিক আজিজ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট চন্দন কুমার পাল, এ্যাডভোকেট মো. সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোখলেসুর রহমান আকন্দ, এ্যাডভোকেট একেএম মোছাদ্দেক ফেরদৌসী জিপি ও এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার। সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবুল মানসুর স্বপনের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুস সবুর মিনা, ভারপ্রাপ্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. ছালামত উল্লাহসহ বিচারকমন্ডলী এবং নবনিযুক্ত পিপি, স্পেশাল পিপিসহ আইনজীবী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে বিচারপতি জাকির হোসেনকে বিচার বিভাগের তরফ থেকে সংবর্ধনা দেওয়া হয়। ময়মনসিংহ বিভাগের বিচার বিভাগীয় মনিটরিং প্রধান হিসেবে বিচারপতি জাকির হোসেন এদিন শেরপুর বিচার অঙ্গন পরিদর্শন করেন।

হামিদুর রহমান/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০