ঢাকাMonday , 24 June 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

নালিতাবাড়ীতে রাষ্ট্রীয় মর্যাদায় বীর কন্যা করফুলীর দাফন সম্পন্ন

admin
June 24, 2024 11:14 am
Link Copied!

১৯৭১ সালে পাকিস্তান বাহিনীর হাতে নির্যাতিত ও নিপীড়িত শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার সোহাগপুর বিধবা পল্লীর বীর কন্যা করফুলী বেওয়া বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। বীরকন্যা করফুলী বেওয়া শহীদ মুক্তিযোদ্ধা রহিম উদ্দিনের স্ত্রী। তিনি ২ ছেলে, ৩ মেয়ে, নাতি, নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে যান।

জানা গেছে, নালিতাবাড়ীর বীর কন্যা বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। অবস্থার অবনতি ঘটলে তাঁকে ১৯ জুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ২০ জুন তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা ও থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল আলম ভুইয়ার উপস্থিতিতে বীরকন্যাকে রাষ্ট্রীয় মর্যাদা শেষে রাত ৮ টা ৩০ মিনিটের সময় সোহাগপুর মসজিদ চত্বরে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। পরে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।

বীর কন্যার মৃত্যুতে শোক ও শ্রদ্ধা প্রকাশ করেছেন, শহীদ পরিবারের সন্তান ৭১ এর ঘাতক দালাল নির্মূল কমিটির নেতা মুনীরুজ্জামান। তিনি বলেন, সোহাগপুর বিধবাপল্লীর বীরকন্যা করফুলী নির্ভীক সাক্ষি, শত প্রতিকুলতার মাঝেও মুক্তিযুদ্ধকালে সংগঠিত মানবতাবিরোধী অপরাধের মামলা প্রমাণে তদন্তকালে সাক্ষ্য দিয়েছেন। তাঁর সাহসী কার্যক্রমের ফলে মানবতা বিরোধী অপরাধের মামলাটি স্বচ্ছ, নিরপেক্ষ তদন্তকার্য সম্ভব হয়। বিভিন্ন মহল তাঁর আত্মার মাগফিরাত কামনা করছেন।

আমিরুল ইসলাম/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০