ঢাকাFriday , 20 October 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে শারদীয় দুর্গোৎসব শুরু: আগমনী শোভাযাত্রার উদ্বোধন করলেন হুইপ আতিক

admin
October 20, 2023 8:29 am
Link Copied!

সারাদেশের ন্যায় শেরপুর জেলা সদরসহ পাঁচ উপজেলায় ২০ অক্টোবর শুক্রবার সকাল থেকে সার্বজনীন শারদীয় দুর্গাপূজা ষষ্ঠী পূজার মধ্য দিয়ে পাঁচ দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব শুরু হয়েছে। জগতের মঙ্গল কামনায় এবছর দেবী দুর্গা ঘোড়ায় চড়ে আসছেন, আর বিদায় নেবেন ঘোড়ায় চড়ে। শ্বশুরবাড়ী কৈলাস থেকে কন্যারূপে তিনি বাপের বাড়ী বেড়াতে মর্ত্যলোকে আসছেন। সঙ্গে আসছেন চার সন্তান-বিদ্যার দেবী সরস্বতী, ঐশ্বর্যের দেবী লক্ষ্মী, সিদ্ধিদাতা গণেশ এবং পৌরুষের প্রতীক কার্তিক। পুরাণে আছে, অশুভ অসুর শক্তির কাছে পরাভূত দেবতারা স্বর্গলোকচ্যুত হয়েছিলেন। চারদিকে অশুভের প্রতাপ। এই অশুভ শক্তিকে বিনাশ করতে একত্র হলেন দেবতারা। অসুর শক্তির বিনাশে অনুভূত হলো এক মহাশক্তির আবির্ভাব। দেবতাদের তেজরশ্মি থেকে আবির্ভূত হন অসুরবিনাশী দেবী দুর্গা।

এ উপলক্ষে শ্রী শ্রী গোপাল জিউর মন্দিরের প্রাঙ্গণে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শেরপুর জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট সুব্রত দে ভানু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিনয় কুমার সাহার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম, পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, শেরপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানু, সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি।

বক্তব্য শেষে আগমনী শোভাযাত্রা উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় সংষদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আতিউর রহমান আতিক এমপি। পরে শোভাযাত্রায় বিশেষ অতিথিসহ অন্যান্য অতিথিগণ ও জেলা শহরের বিভিন্ন পূজামন্ডপের নারী-পুরুষ, যুবক-যুবতী ও শিশুরা অংশ গ্রহণ করেন। এসময় শোভাযাত্রাটি গোপাল জিউর মন্দির প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় মন্দির প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

পরে হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি গরীব অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ করেন।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) বছির আহমেদ বাদল, জেলা আওয়ামী লীগ সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. আনিসুর রহমান, শেরপুর প্রেসক্লাব সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এবছর শেরপুর জেলা সদরসহ পাঁচ উপজেলায় ১৫২টি পূজা মন্ডপে একযোগে শুরু হয়েছে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গোৎসব। পাঁচ দিনের দুর্গোৎসব কে ঘিরে প্রতিটি পূজা মন্ডপে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০