ঢাকাWednesday , 20 September 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে আসন্ন শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে জেলা পুলিশের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

admin
September 20, 2023 8:47 am
Link Copied!

‘‘ধর্ম যার যার, উৎসব সবার’’ এই স্লোগানকে সামনে রেখে শেরপুর জেলা পুলিশের উদ্যোগে আসন্ন শারদীয় দুর্গোৎসব-২০২৩ উৎসবমুখর পরিবেশে নির্বিঘ্নে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপনের লক্ষ্যে পূর্বপ্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেল ৪টায় পুলিশ সুপারের কার্যালয় সম্মেলন কক্ষে পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম এর সভাপতিত্বে জেলার জনপ্রতিনিধি ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে ওই সভা অনুষ্ঠিত হয়।

সভায় পুলিশ সুপার পূজা উদযাপন নির্বিঘ্ন করতে জনপ্রতিনিধি ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে বিভিন্ন বিষয় নিয়ে উন্মুক্ত আলোচনা করেন। পাশাপাশি পূজা উদযাপন নির্বিঘ্ন করতে ও যে কোন ধরনের অনাকাক্সিক্ষত পরিস্থিতি এড়ানো লক্ষ্যে শেরপুর জেলা পুলিশের বিভিন্ন উদ্যোগ সমূহ পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করা হয়।

তিনি আরো বলেন ‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সব ধর্মের মানুষ সমান ভাবে উন্নয়নের সুফল উপভোগ করছে। ধর্ম যার যার, উৎসব সবার- এই মন্ত্রে উজ্জীবিত হয়ে বাংলাদেশে আমরা সব ধর্মীয় উৎসব একসঙ্গে পালন করি।’ দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি এখন সার্বজনীন উৎসব বলে তিনি উল্লেখ করেন।

পূজা উদযাপন নির্বিঘ্নে সম্পন্ন করতে প্রতিটি পূজা মন্ডপ গুলোতে সিসি ক্যামেরা স্থাপন, পূজা নিরাপত্তা পরিষদ গঠন (সকল শ্রেণি পেশার সমন্বয়), রেজিষ্ট্রার ব্যবস্থাকরণ, নৈশ্য পাহারার ব্যবস্থাকরণ, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে আযান ও নামাজের সময় পূজা কার্যক্রম বন্ধ রাখাসহ যথাসময়ে পূজা বিসর্জন কার্যক্রম সম্পন্ন করার আহ্বান জানান। এছাড়াও নিরাপত্তা নিশ্চিত করতে জেলা পুলিশের পক্ষ থেকে প্রতিটি পূজা মণ্ডপ এলাকায় সর্বোচ্চ আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে বলে পুলিশ সুপার সকলকে আশ্বস্ত করেন। সেই সাথে আসন্ন পূজায় যানজট নিয়ন্ত্রণে জেলা পুলিশ শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট ও একমুখী যানচলাচল ব্যবস্থা নিশ্চিত করবে বলে উল্লেখ করেন। সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশিং কার্যক্রমে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০