ঢাকাWednesday , 30 August 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরের ছানার পায়েসকে জিআই পণ্য হিসেবে নিবন্ধনে জেলা ব্র্যান্ডিং কমিটির সভা অনুষ্ঠিত

admin
August 30, 2023 8:27 am
Link Copied!

শেরপুরের মুখরোচক খাবার ছানার পায়েসকে ভৌগলিক নির্দেশক পণ্য (জিআই) হিসেবে নিবন্ধনের জন্য জেলা ব্র্যান্ডিং বাস্তবায়ন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আয়োজিত ওই সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম। ওইসময় তিনি বলেন, এর আগে শেরপুরের সুগন্ধি তুলশীমালা চাল দেশের ১১তম জিআই পণ্য হিসেবে নিবন্ধন পেয়েছে। জেলার ঐতিহ্যবাহী ও সু-স্বাদু খাবার হিসেবে ছানার পায়েসের বেশ সুনাম রয়েছে। এজন্য এবার জেলা প্রশাসনের পক্ষ থেকে শেরপুরের ঐতিহ্যবাহী খাবার ছানার পায়েসকে জিআই পণ্য হিসেবে নিবন্ধনের জন্য যথাযথভাবে আবেদন করা হবে। সভায় ছানার পায়েস নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ।

ওইসময় সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার, পৌর প্যানেল মেয়র নজরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমান, জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আল মাহমুদ, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক লুৎফুল কবীর, জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক এসএম মোহাই মোনুল ইসলাম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, অনুরাধা মিষ্টান্ন ভান্ডারের স্বত্বাধিকারী বাপ্পী দে, ছানার পায়েস নিয়ে কাজ করা দেলোয়ার হোসেনসহ জেলার মিষ্টান্ন ব্যবসায়ীগণ এবং স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০