ঢাকাMonday , 21 August 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে জনপ্রতিনিধি ও সুশীল সমাজের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

admin
August 21, 2023 4:25 am
Link Copied!

শেরপুর জেলা পুলিশের উদ্যোগে জেলার জনপ্রতিনিধি ও সুশীল সমাজের সাথে আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ আগস্ট) শেরপুর জেলার পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেডে আয়োজিত আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলার নবাগত পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম-সেবা। সভার শুরুতে শোকাবহ আগস্টে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট তাঁর পরিবারের নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধা ও শোক জ্ঞাপন করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর জনপ্রতিনিধি ও সুশীল সমাজের ব্যাক্তিবর্গের পরিচিতি পর্ব এবং অডিও ভিজুয়ালের মাধ্যমে নবাগত পুলিশ সুপারের সাথে পরিচিতি উপস্থাপন করা হয়। পরে নবাগত পুলিশ সুপার জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, মাদক, জুয়া ও চোরাচালান নিয়ন্ত্রণ, জঙ্গিবাদ ও উগ্রবাদ দমন, সাইবার বুলিং, কিশোর গ্যাং, ইভটিজিং, নারী নির্যাতন, বাল্যবিবাহ ও অপমৃত্যু প্রতিরোধ, শহরের যানজট নিরসন, বিভিন্ন বিষয়ে সামাজিক সচেতনতা বৃদ্ধি, অপরাধ ও অপরাধী সংক্রান্ত তথ্য আদান-প্রদান এবং জেলাব্যাপী বিভিন্ন সমস্যার সমাধানে আইনগত সহায়তা প্রদানের লক্ষে উপস্থিত সকলের সাথে উম্মুক্ত আলোচনায় অংশ নেন। নবাগত পুলিশ সুপার তাঁর বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ ১৫ আগস্ট শাহাদাত বরণকারী বঙ্গবন্ধুর পরিবারের সদস্য ও অন্যান্যদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। বাংলাদেশ পুলিশের ইতিহাসে সবচেয়ে গৌরবোজ্জ্বল সময় ১৯৭১ সালের ২৫ শে মার্চ কালো রাতে রাজারবাগ পুলিশ লাইন্সে আক্রমণ করলে থ্রি-নট-থ্রি রাইফেল দিয়ে পাকিস্তানী সেনাবাহিনীর বিরুদ্ধে প্রথম মুক্তিযুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছিল বাঙালি পুলিশ সদস্যরা। এমনকি ১৯৭৫ সালে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন বাঁচাতে সর্বপ্রথম পুলিশ গুলি ছুড়ে প্রতিরোধ গড়ে তুলে সেদিন শহীদ হয়ে ছিলো পুলিশের বীর সন্তান এএসআই ছিদ্দিকুর রহমান ও বীর মুক্তিযোদ্ধা পুলিশের ডিএসপি নুরুল ইসলাম খান। তিনি বলেন, একটি জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিদের দায়িত্বশীল ভূমিকা রয়েছে। তিনি জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্যবিবাহ ও চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেন। এই কর্মপরিকল্পনা বাস্তবায়নে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশিং কার্যক্রমে তৃণমূল থেকে জনসচেতনতা ও জাগরণ সৃষ্টির প্রয়োজন বলে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন এবং উম্মুক্ত আলোচনায় উঠে আসা বিভিন্ন বিষয় বাস্তবায়নের জন্য অঙ্গীকার ব্যক্ত করেন। জনগণকে আইনি সুবিধা দিতে শেরপুর জেলা পুলিশ বদ্ধপরিকর উল্লেখ করে, জনপ্রতিনিধি ও সুশীল সমাজেকে অপরাধী এবং মাদককারবারিদের জন্য থানায় কোন প্রকার তদবরি না করার আহ্বান জানান। পাশাপাশি কেউ গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করলে, তাদের কাউকে ছাড় দেওয়া হবে না’ বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. সোহেল মাহমুদ পিপিএম-এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু, শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া, শেরপুর সরকারী কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রশিদ, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামছুন্নাহার কামাল, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল পিপিএম প্রমুখ।

সভায় শেরপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, নালিতাবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোকছেদুর রহমান লেবু, নকলা উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, ঝিনাইগাতী উপজেলা পরিষদ চেয়ারম্যান এস. এম. আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, শ্রীবরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান এ.ডি.এম শহিদুল ইসলাম, নকলা পৌরসভার মেয়র মো. হাফিজুর রহমান, শ্রীবরদী পৌরসভার মেয়র মোহাম্মদ আলী লাল, শেরপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত, প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধার সহ জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, সুশীল সমাজের ব্যাক্তিবর্গ, পূজা উদযাপন পরিষদের সদস্য, জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০