ঢাকাMonday , 31 July 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

admin
July 31, 2023 5:52 am
Link Copied!

“মানুষই মুখ্য। মাদককে না বলুন, শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলুন” এ প্রতিপাদ্যকে ধারণ করে শেরপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে রোববার (৩০ জুলাই) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, শেরপুরের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি, মানববন্ধন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

শেরপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সজন মাদকাসক্তি পুনর্বাসন কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারী, নিরোধ নিরাময় মাদকাসক্ত কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মাহমুদুল হক।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নবাগত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম। এসময় তিনি বলেন, মাদক একেকটি পরিবারকে ধ্বংস করে দেয়; সেজন্য সবাইকে মাদকের ব্যাপারে সচেতন থাকতে হবে। কেউ মাদকে আসক্ত হলে শুরুর দিকেই তা বন্ধ করতে হবে। পরিবারে সন্তানদের শাসনের মধ্যে রাখা উচিত; যাতে তারা মাদক থেকে দূরে থাকে। তাহলে মাদকের ভয়াল থাবা থেকে যুব সমাজ রক্ষা পারে। প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়তে হলে নতুন প্রজন্মকে বাঁচাতে মাদক জিরো টলারেন্সে আনতে হবে। তবেই মাদক নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাইদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন শেরপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর শেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. কাওসারুল হাসান রনি।

এসময় আরো বক্তব্য রাখেন সজন মাদকাসক্তি পুনর্বাসন কেন্দ্রের চেয়ারম্যান মেহের খান অপু প্রমুখ। আলোচনা সভা শেষে শিশু-কিশোরদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন নবাগত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম। পরে মাদকসেবীদের চিকিৎসা সেবায় বিশেষ অবদান রাখায় সজন মাদকাসক্তি পুনর্বাসন কেন্দ্রের চেয়ারম্যান মেহের খান অপুর হাতে বিশেষ সম্মাননা ক্রেস্ট তুলে দেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম।

অনুষ্ঠানে মাদকদ্রব্য অধিদপ্তর শেরপুর জেলা কার্যালয়ের পরিদর্শক (ভারপ্রাপ্ত) মো. এনামুল হক, হিসাবরক্ষক মো. মাসেকুর রহমান, উপ-পরিদর্শক মো. জসীম উদ্দীন, মো. জসীম উদ্দীন, মো. আল মাসুদ, সহকারী উপ-পরিদর্শক মোছা. উম্মে তাছনীমা সরকার, সিপাই মো. রাশেদ মাহমুদ, আশরাফুল ইসলামসহ স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০