ঢাকাWednesday , 7 June 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন

admin
June 7, 2023 12:48 pm
Link Copied!

‘‘মজবুত হলে পুষ্টির ভিত- স্মার্ট বাংলাদেশ হবে নিশ্চিত’’ প্রতিপাদ্য নিয়ে শেরপুরে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। বুধবার (৭ জুন) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক সাহেলা আক্তার এ পুষ্টি সপ্তাহের উদ্বোধন ঘোষণা করেন।

৭ জুন থেকে ১৩ জুন পর্যন্ত সপ্তাহ ব্যাপী পুষ্টি সপ্তাহের বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে শিশুদের পুষ্টির উপরে চিত্রাংকন প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, প্রবীন ও শিশুদের নিয়ে আলোচনা সভা, শিশু সদনের শিশুদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ ও মা সমাবেশ।

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে এবং সিভিল সার্জন কার্যালয়ের বাস্তবায়নে এ জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন শেরপুরের সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, শেরপুর স্থানীয় সরকার উপ-পরিচালক মোহাম্মদ তোফায়েল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. ফখরুজ্জামান জুয়েল পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন পরামর্শমূলক ও স্বাগত বক্তব্য প্রদান করেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. মোবারক হোসেন।

জেলা প্রশাসক তার উদ্বোধনী বক্তব্যে বলেন যে, স্বাস্থ্য বিভাগ নিরলসভাবে নিয়মিত কার্যক্রম পরিচালনা করছে, তার প্রমাণ হচ্ছে বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনায় জাতীয় পুষ্টি সপ্তাহ পালন। জনগণের পুষ্টিস্তর উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, জাতীয় পুষ্টি সপ্তাহের ঘোষিত কার্যক্রম বাস্তবায়নের জন্য তিনি জেলা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি, স্বাস্থ্য বিভাগ ও সমাজের অন্যান্য দায়িত্বশীল ব্যক্তিবর্গের সহযোগিতা কামনা করেন।

এসময় সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য বলেন, মানুষকে সচেতন করা, স্বাস্থ্য কেন্দ্রে আগত মা ও শিশুদের বিশেষ সেবা প্রদান, প্রবীণ এবং মুক্তিযোদ্ধাদের জন্য স্বাস্থ্য সেবা প্রদান, কমিউনিটি ক্লিনিকে শিশু, কিশোর, কিশোরী, গর্ভবতী নারীদের বিশেষ পুষ্টি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্য বিষয়ে পরামর্শ প্রদান করা হচ্ছে। এছাড়াও তিনি সকলকে দৈনন্দিন পুষ্টিকর ও বৈচিত্রপূর্ণ শর্করা, আমিষ, খনিজ ও স্নেহজাতীয় খাবার গ্রহনের পরামর্শ দেন।

অপরদিকে একই দিন জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে ও সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের বাস্তবায়নে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. নজরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, সদর উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আশরাফুল আলম মিজান, ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ, এনজিও প্রতিনিধিগণ, স্থানীয় সাংবাদিকগণ ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান ও ইউপি সচিবগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০