ঢাকাMonday , 5 June 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে পুনাকের আয়োজনে বৃক্ষ রোপণ ও গাছের চারা বিতরণ

admin
June 5, 2023 1:58 pm
Link Copied!

“প্লাস্টিক দূষণের সমাধানে সামিল হই সকলে” এবং সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার (৫ জুন) বিকেল ৩টায় শেরপুর পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর আয়োজনে ও জেলা পুলিশ এবং ভলান্টিয়ার ফর বাংলাদেশের সহযোগিতায় বিশ্ব পরিবেশ দিবস ও জাতীয় বৃক্ষ রোপণ কর্মসূচি ২০২৩ উপলক্ষে আলোচনা সভা ও গাছের চারা বিতরণ করা হয়েছে।

শেরপুর পুলিশ লাইন্স ড্রিল সেডে শেরপুর পুনাক সভানেত্রী সানজিদা হক মৌ-এর সভাপতিত্বে বিশ্ব পরিবেশ দিবসে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাইদুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. ফখরুজ্জামান জুয়েল পিপিএম, শেরপুর পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক মোহাম্মদ আল-মাহমুদ, শেরপুর সরকারি কলেজের সহকারি অধ্যাপক শিব শংকর কারুয়া শিবু, পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনের অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদ, ভলান্টিয়ার ফর বাংলাদেশের ইমরান হাসান রাব্বী।

এসময় বক্তারা বলেন, পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপণ সকলের প্রয়োজন রয়েছে। বৃক্ষ থেকে আমরা অক্সিজেন গ্রহণ করি এবং বৃক্ষ ও মানুষ একে অপরের পরিপূরক তাই আমাদের নিজেদের জীবন রক্ষায় বেশি বেশি বৃক্ষ রোপণ করে পরিবেশ ভারসাম্য রক্ষা করতে পারি। এজন্য বৃক্ষ রোপণ করতে সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।

এসময় সহকারী পুলিশ সুপার (শিক্ষানবিশ)তাহমিনা আক্তার, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) বছির আহমেদ বাদল, পুলিশ পরিদর্শক যানবাহন (টিআই) আবু সাঈদ হিরণ, জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী, পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনের শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ পুলিশ লাইন্স চত্বরে একটি চায়না থ্রি লিচু গাছের চারা রোপন করেন। পরে পুলিশ লাইন্স স্কুলের শিক্ষার্থীদের মাঝে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়। এছাড়াও শেরপুর পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর আয়োজনে জেলায় পর্যায়ক্রমে ৫ হাজার গাছের চারা রোপণ ও বিতরণ করবেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০