ঢাকাWednesday , 31 May 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

admin
May 31, 2023 10:24 am
Link Copied!

“তামাক নয়, খাদ্য ফলান” এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণয় মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং শেরপুর জেলা প্রশাসনের আয়োজনে শেরপুরে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার (৩১ মে) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের এমওডিসি ডা. আকরাম হোসেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, জেলা তথ্য অফিসার তাহমিনা আক্তার, শেরপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব আসাদুজ্জামান রওশন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. আসলাম খান, শেরপুর মাদকদ্রব্য অধিদপ্তরের উপ-পরিদর্শক মো. আল মাসুদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, মাদক একটি পরিবারকে ধ্বংস করে দেয়। এর জন্য সচেতনতা বৃদ্ধিতে প্রথমে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সচেতন করতে হবে। শুধু শিক্ষার্থীদের নয় সমাজের সকল শ্রেণির মানুষকে সচেতন করতে হবে। তারা তামাক ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, অপ্রাপ্ত বয়স্ক ব্যক্তির নিকট তামাক বা তামাকজাত দ্রব্য বিক্রি করবেন না এবং যেখানে সেখানে সিগারেট খাওয়া থেকে বিরত থাকতে হবে। এছাড়াও শিশুদের সামনে ধুমপান থেকে বিরত থাকার জন্য আহ্বান জানান।

এসময় সরকারি অধিদপ্তরের প্রধানগণ, জেলা পুলিশের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০