ঢাকাThursday , 18 May 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

র‌্যাবের নতুন অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মাহাবুব আলম

admin
May 18, 2023 12:19 pm
Link Copied!

অনলাইন ডেস্ক: র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন অতিরিক্ত মহাপরিচালক (এডিজি, অপারেশনস্) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন কর্নেল মাহাবুব আলম। তিনি কর্নেল কামরুল হাসানের স্থলাভিষিক্ত হলেন।

আজ বৃহস্পতিবার দুপুরে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বাসসকে জানান, বুধবার দুপুরে নতুন এডিজি হিসেবে কর্নেল মাহাবুব আলম বিদায়ী এডিজি কামরুল হাসানের কাছ থেকে দায়িত্ব বুঝে নিয়েছেন। বিদায়ী এডিজি কামরুল হাসান পদোন্নতি পেয়ে নিজ বাহিনীতে ফিরে গেছেন।

র‌্যাব সূত্রে জানা গেছে, নতুন এডিজি কর্নেল মাহাবুব আলম সর্বশেষ একটি গোয়েন্দা সংস্থায় কর্মরত ছিলেন। এরআগে তিনি র‌্যাব ফোর্সেসে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন।

র‌্যাবে সর্বশেষ গোয়েন্দা শাখার পরিচালকের দায়িত্ব পালনের আগে মাহাবুব আলম র‌্যাবের অপারেশনস উইংয়ের পরিচালক ছিলেন। এরপরই তিনি কর্নেল পদে পদোন্নতির পর নিজ বাহিনীতে ফিরে যান।

সূত্র আরও জানিয়েছে, কর্মক্ষেত্রে সততা, পেশাদারিত্ব, পারদর্শিতা ও বিচক্ষণতার সঙ্গে দায়িত্ব পালন করে সুনাম অর্জন করেছেন মাহাবুব আলম। র‌্যাবে দায়িত্ব পালনকালে জঙ্গিবিরোধী অভিযান ছাড়াও অন্যান্য আভিযানিক কর্মকন্ডে প্রশংসা কুঁড়িয়েছেন তিনি। তিনি সেনাবাহিনীর ৩৪ বিএম লং কোর্সের পদাতিক কোরের একজন কর্মকর্তা।

র‌্যাব জানিয়েছে, র‌্যাবে কর্মরত অবস্থায় ভালো কাজের স্বীকৃতিস্বরূপ তিনি বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন। এছাড়া  মাহাবুব আলম এলিট ফোর্স র‌্যাব-৫-এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) হিসেবে সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। ইতোপূর্বে তিনি র‌্যাবের পরিচালক অপারেশন্স এবং পরিচালক গোয়েন্দা শাখার দায়িত্ব পালন করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০