ঢাকাMonday , 15 May 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে হিজড়া জনগোষ্ঠির সাংস্কৃতিক অনুষ্ঠান ‘কনসার্ট ফর থার্ড জেন্ডার’

admin
May 15, 2023 3:54 am
Link Copied!

‘আমরাও মানুষ’ এমন শ্লোগানে ‘কনসার্ট ফর থার্ড জেন্ডার’ শিরোনামে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেছে শেরপুরের হিজড়া জনগোষ্ঠির সদস্যরা। সদর উপজেলার আন্ধারিয়া-সুতিরপাড় তৃতীয় লিঙ্গ গুচ্ছগ্রাম চত্বরে ১৩ মে শনিবার সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত ওই সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। হিজড়া নিশি সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে হিজড়া জনগোষ্ঠির সদস্যরা নাচ-গানে অংশগ্রহণ করেন।

নাগরিক প্ল্যাটফরম জনউদ্যোগ শেরপুর জেলা কমিটি ও শেরপুর জেলা যুব হিজড়া সাংস্কৃতিক দলের এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানটি আয়োজনে সার্বিক সহযোগিতা করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা আইইডি ও শেরপুর জেলা হিজড়া কল্যাণ সংস্থা। উদ্বোধনী অনুষ্ঠানে জনউদ্যোগ আহবায়ক শিক্ষক আবুল কালাম আজাদের সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, নাট্যনির্মাতা শিব শংকর কারুয়া, কবি-লেখক জ্যোতি পোদ্দার, নারী উদ্যোক্তা আইরীন পারভীন প্রমুখ।

বক্তারা বলেন, সুযোগ পেলে হিজড়ারাও যে নিজেদের যোগ্যতা, দক্ষতার স্বাক্ষর রাখতে পারে, এ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সে বিষয়টিই প্রকাশ পেয়েছে। উপস্থিত সকলকে হিজড়াদের প্রতি সহমর্মিতা এবং ভালোবাসার হাত বাড়িয়ে দেওয়ার জন্য বক্তারা আহবান জানান। অনুষ্ঠানে হিজড়াদের পক্ষ থেকে খুনুয়া চরপাড়া গ্রামের দূর্বৃত্তদের হাতে নিহত ইজিবাইক চালক উজ্জল হোসেনের অসহায় স্ত্রীর হাতে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০