ঢাকাSunday , 30 April 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে শান্তিপূর্ণভাবে এসএসসি-সমমানের পরীক্ষা অনুষ্ঠিত ॥ প্রথম দিনে অনুপস্থিত ২৮৫ জন

admin
April 30, 2023 1:02 pm
Link Copied!

শেরপুরে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), দাখিল ও সমমানের প্রথম দিনের পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩০ এপ্রিল) সকাল ১০টা থেকে জেলার ৫ উপজেলায় মোট ২৫টি কেন্দ্রে ওই পরীক্ষা শুরু হয়। এদিন মোট ১৭ হাজার ৮৩০ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ২৮৫ জন পরীক্ষার্থী।

জেলা প্রশাসন সূত্র জানায়, চলতি বছর জেলায় এসএসসি পরীক্ষার প্রথম দিনে ১৩টি কেন্দ্রে ১৪ হাজার ১৪৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১৪০৫৭ জন পরীক্ষার্থী অংশ নেয়। বাকী ৮৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। ভোকেশনাল পরীক্ষার ৭টি কেন্দ্রে ১০৭২ জন পরীক্ষার্থীর মধ্যে ১০৩৪ জন পরীক্ষার্থী অংশ নেয়। বাকী ৩৮ জন অনুপস্থিত ছিল। দাখিল পরীক্ষার ৫টি কেন্দ্রে ২৬১২ জন পরীক্ষার্থীর মধ্যে ২৪৫৪ জন পরীক্ষার্থী অংশ নেয়। বাকী ১৫৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফ মো. আল আমিন জানান, জেলায় প্রথমদিন অত্যন্ত শান্তিপূর্ণভাবে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কিছু পরীক্ষার্থী অনুপস্থিত থাকলেও কোন বহিস্কারের ঘটনা ঘটেনি। তিনি প্রতিটি পরীক্ষা একইভাবে অনুষ্ঠিত হবে বলে আশা করেন।

এদিকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা গ্রহণ নিশ্চিত করতে জেলা প্রশাসক সাহেলা আক্তার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেছেন। এদিন অন্যান্যের মধ্যে কেন্দ্র পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহমুদুল হক অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. ফখরুজ্জামান জুয়েল, জেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজুয়ান প্রমুখ।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০