ঢাকাSunday , 19 March 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ধানখেত পুড়ে দিয়েছে: মামলা দায়ের

admin
March 19, 2023 5:56 am
Link Copied!

শেরপুর জেলার সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের বাদাতেঘরিয়া গ্রামে জমি সংক্রান্ত ও পূর্বশত্রুতার জের ধরে বুধবার (৮ মার্চ) রাতের কোন এক সময় একই গ্রামের প্রতিপক্ষ মৃত শাহজাহান ওরফে সাজার ছেলে মো. ফকরুল ইসলাম (৪০) কর্তৃক মো. সেকান্দর আলীর ছেলে মো. আব্দুল্লাহর ২০ শতাংশ জমিতে রোপিত বোরো ধান বিষ প্রয়োগ করে পুড়ে দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের বাদাতেঘরিয়া গ্রামের মো. সেকান্দর আলীর ছেলে মো. আব্দুল্লাহর একই গ্রামের মৃত শাহজাহান ওরফে সাজার ছেলে মো. ফকরুল ইসলামের সাথে পূর্বশত্রুতা ও জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল।

এরই জের ধরে গত ৮ মার্চ বুধবার রাতের কোন এক সময়ে মো. আব্দুল্লাহর জমিতে রোপিত বোরো ধান খেতের ২০ শতাংশ ধান খেত মো. ফকরুল ইসলাম বিষ প্রয়োগ করে সমস্ত ধানের চারা পুড়ে দিয়েছে। পরে বিষয়টি আব্দুল্লাহ জানতে পেরে আইনগত ব্যবস্থা নিতে শেরপুর সদর থানায় মো. ফকরুল ইসলামকে একমাত্র আসামী করে মামলা দিয়েছেন।

এদিকে খবর পেয়ে পাকুড়িয়া ইউনিয়নের বাদাতেঘরিয়া ব্লকের উপ-সহকারি কৃষি অফিসার শাহানা আক্তার দিপ্তী ক্ষতিগ্রস্ত বোরো খেত পরিদর্শন করে তার প্রতিবেদন উল্লেখ করেছেন যে, আগাছা নাশক বিষ প্রয়োগ করে খেত পুড়ে দেয়া হয়েছে। অপর দিকে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুজ্জামান সঙ্গীয় ফোর্সসহ ক্ষতিগ্রস্ত খেতটি পরিদর্শন করেছেন এবং তিনি আইনী ব্যবস্থা প্রক্রিয়া রয়েছে বলে সত্যতা নিশ্চিত করেছেন। এব্যাপারে ক্ষতিগ্রস্ত কৃষক মো. আব্দুল্লাহসহ এলাকাবাসী মো. ফকরুল ইসলামের বিরুদ্ধে কঠোর শাস্তি দাবী করেছেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০