ঢাকাSunday , 12 March 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

সম্পত্তিতে সমানাধিকার দাবীতে শেরপুরে নারী সমাবেশ ও র‌্যালি

admin
March 12, 2023 11:37 am
Link Copied!

পিতা ও স্বামীর সম্পদ ও সম্পত্তিতে সমানাধিকার নিশ্চিত করার দাবী সহ সকল ক্ষেত্রে নারী-পুরুষের বৈষম্য নিরসন করে সমতা বিধনের দাবীতে শেরপুরে নারী সমাবেশ হয়েছে। ওই নারী সমাবেশ থেকে একইসাথে নারী ও কন্যা শিশুর প্রতি ধর্ষণ, হত্যা-নির্যাতন, সাইবার বুলিং সহ সকল প্রকার সহিংসতা বন্ধেরও দাবী জানানো হয়েছে।

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে রবিবার (১২ মার্চ) শহরের নিউমার্কেট সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষে এ নারী সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মহিলা পরিষদ, শেরপুর জেলা শাখা এবং নাগরিক প্ল্যাটফরম জনউদ্যোগ শেরপুর কমিটি এ নারী সমাবেশের আয়োজন করে। এ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে।

বাংলাদেশ মহিলা পরিষদ শেরপুর জেলা শাখার সভানেত্রী জয়শ্রী দাস লক্ষ্মীর সভাপতিত্বে নারী সমাবেশের আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষাবিদ ও গবেষক বীর মুক্তিযোদ্ধা ড. সুধাময় দাস।

আবৃত্তিকার শ্যামলী মালাকারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জনউদ্যোগ আহ্বায়ক আবুল কালাম আজাদ,।নারী উদ্যোক্তা আইরীন পারভীন, শিক্ষিকা আঞ্জুমান আরা যুথী, পুরোহিত কমল চক্রবর্তী, পৌর লেডিস ক্লাবের সাধারণ সম্পাদিকা আঞ্জুমান আলম লিপি, কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক মাসুম ইবনে শফিক, ঘাতক দালাল নির্মূল কমিটির নেতা আসম কাকন, ব্যবসায়ী হারান চন্দ্র সাহা প্রমুখ।

এ নারী সমাবেশে একাত্মতা প্রকাশ করে অংশগ্রহণ করেন ইনস্টিটিউট ফর এনভায়রণমেন্ট এন্ড ডেভেলপমেন্ট (আইইডি), রুরাল ডেভেলপমেন্ট সংস্থা (আরডিএস), এডাব, বিপ্লবী রবি নিয়োগী স্মৃতি পরিষদ, মুক্তিযুদ্ধ যাদুঘর-শহীদ মোস্তফা পাঠাগার, উদীচী শিল্পী গোষ্ঠী শেরপুর জেলা সংসদ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০