ঢাকাSunday , 12 March 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

নকলায় বিনা সরিষা-৯ ও বারি সরিষা-১৭’র মাঠ দিবস অনুষ্ঠিত

admin
March 12, 2023 11:35 am
Link Copied!

শেরপুর জেলার ২০২২-২৩ অর্থ বছরে তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় বাস্তবায়িত বিনা সরিষা-৯ ও বারি সরিষা-১৭ প্রদর্শনীর উপর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নকলা উপজেলা কৃষি অফিসের আয়োজনে গনপদ্দী ইউনিয়নের বাড়ইকান্দি এলাকায় ও বানেশ্বরদী ইউনিয়নের ভূরদী এলাকায় বৃহস্পতিবার দুটি মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা (ইউএও) কৃষিবিদ আব্দুল ওয়াদুদ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত মাঠ দিবস সমূহে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শেরপুর খামার বাড়ির উপপরিচালক (ডিডি) ড. সুকল্প দাস। এসময় তিনি বলেন, তেলজাতীয় ফসলের আবাদ ও চাষির সংখ্যা বৃদ্ধির লক্ষ্যে এই ফসলের সুফল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং কৃষি কর্মকর্তাসহ কৃষকদেরকে দিকনির্দেশনা মূলক বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের জেলা মনিটরিং অফিসার (এমও) কৃষিবিদ খাইরুল আমীন, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) নালিতাবড়ী উপকেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা (এসও) কৃষিবিদ মো. ফরহাদ হোসেন।

মাঠ দিবসে গনপদ্দী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামছুর রহমান আবুল, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা (এইও) কৃষিবিদ মো. শাহীন রানা, সংশ্লিষ্ট ব্লকে কর্মরত উপ-সহকারী কৃষি কর্মকর্তা (এসএএও), স্থানীয় শতাধিক কৃষক-কৃষাণী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা (ইউএও) কৃষিবিদ আব্দুল ওয়াদুদ জানান, বিনা সরিষা-৯ প্রতি একরে ১৬ মন হারে ও বারি সরিষা-১৭ একরে ১৭ মন হারে ফলন পাওয়া গেছে। বক্তব্য শেষে শেরপুর খামার বাড়ির উপপরিচালক (ডিডি) ড. সুকল্প দাস সকল অতিথিবৃন্দকে সাথে নিয়ে উপজেলার বিভিন্ন মাঠ কার্যক্রম পরিদর্শন করেন।

মোশারফ হোসাইন/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০