ঢাকাTuesday , 14 February 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার

আশাকরি বাংলাদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে: শেরপুরে ভুটানের রাষ্ট্রদূত

admin
February 14, 2023 11:52 am
Link Copied!

বাংলাদেশে নিযুক্ত কিংডম অব ভুটানের রাষ্ট্রদূত রিনচেন কুয়েনসিল বলেছেন, ভুটান দীর্ঘদিন থেকে গণতন্ত্রের চর্চা করে। আমি আশাকরি বাংলাদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে। সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে শেরপুর জেলার নালিতাবাড়ীর নাকুগাঁও স্থলবন্দর পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ইতোমধ্যে বাংলাদেশ ও ভুটানের মধ্যকার দ্বিপাক্ষিক ব্যবসায়ী বিষয়ে বেশকিছু চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বর্তমানে ভুটান থেকে ১৮টি পণ্য আমাদানি করার অনুমতি আছে। পাশাপাশি বাংলাদেশ থেকে ১০টি পণ্য ভুটানে যাচ্ছে। আমি বিশ্বাস করি, বাংলাদেশ এবং ভুটান বন্ধু দেশ।

এছাড়াও আমরা চেষ্টা করছি এই দুই দেশের আমদানি ও রপ্তানিকৃত সকল পণ্য শুল্ক মুক্ত সুবিধা পাবে। এছাড়াও বাংলাদেশ ও ভুটানের মধ্যকার দ্বিপাক্ষিক ব্যবসায়ী চুক্তি গুলো দ্রুতই বাস্তবায়ন করা হবে।

এসময় ভুটান দূতাবাসের মিনিস্টার কাউন্সেলর (ট্রেড) কেনচো থিনলে, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. সোহেল মাহমুদ, পিপিএম নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খৃষ্টফার হিমেল রিসিল, কাস্টমস কমিশনার ওয়াহিদা রহমান, নালিতাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদুল হক, পৌরসভার মেয়র আবু বকর সিদ্দিক, নাকুগাঁও আমদানি রফতানি কারক সমিতির সাধারণ সম্পাদক অরুন চন্দ্র সরকার, নয়াবিল ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আমিনুল/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০