ঢাকাSunday , 22 January 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

নকলায় ১১টি কবর খুঁড়ে চুরি হওয়া লাশের সংখ্যা নিয়ে বিভ্রান্তি

admin
January 22, 2023 8:24 am
Link Copied!

শেরপুর জেলার নকলা উপজেলায় ১১টি কবর খুঁড়ে চুরি হওয়া লাশের সংখ্যা নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। দিবাগত (২০ জানুয়ারি) রাতে উপজেলার নকলা পৌরসভার কায়দা বাজারদী সার্বজনীন গোরস্থানের ১১টি খবর খুঁড়ার ঘটনা ঘটে। জানা গেছে কঙ্কাল চোরচক্রের সদস্যরা রাতের আধারে এসব কবর খুঁড়ে। এনিয়ে সদ্য প্রয়াত লোকের কবর থেকে লাশ চুরি হওয়ার আশঙ্কায় চিন্তিত অনেকে।

শনিবার (২১ জানুয়ারি) ফজর নামাজ শেষে বরাবরের মতো অনেক মুসুল্লী তাদের নিহত স্বজনের কবর জিয়ারত করার উদ্দেশ্যে গেলে কবর খুঁড়ার বিষয়টি তাদের নজরে পড়ে। পরে জানাজানি হলে এলাকার লোকজন তাদের স্বজনের কবর দেখতে গোরস্থানে ভীড় জমায়।

কায়দা বাজারদী সার্বজনীন গোরস্থান ব্যবস্থাপনা কমিটির সদস্য জাহাঙ্গীর আলম জানান, নকলা-চন্দ্রকোনা পাকারাস্তা সংলগ্ন কায়দা বাজারদী গোরস্থানের ১১টি কবর খুঁড়ে লাশ চুরির ঘটনা ঘটেছে।

গোরস্থান ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ আলম মঞ্জু জানান, ১১টি কবর খুঁড়লেও লাশ মূলত চুরি হয়েছে ৫টি।

এব্যাপারে নকলা থানার অফিসার ইনচার্জ (ওসি) রিয়াদ মাহমুদ বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। কঙ্কাল চুরেরা কায়দা বাজারদী সার্বজনীন গোরস্থানের ১১টি কবর খুঁড়লেও কোন লাশ চুরির ঘটনা ঘটেনি। চোরচক্র প্রতিটি কবর খুঁড়ে কঙ্কাল আছে কি-না তা দেখে চলে গেছে।

গোরস্থান ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক, এক অন্যতম সদস্য ও নকলা থানার ওসি রিয়াদ মাহমুদের দেওয়া তথ্যমতে জনমনে কবর খুঁড়ে চুরি হওয়া লাশের সংখ্যা নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে।

এলাকাবসীর অনেকে জানান, গোরস্থানটি ব্যস্ততম নকলা-চন্দ্রকোনা পাকা রাস্তার সাথে হওয়া সত্বেও এখান থেকে লাশ চুরি হয়ে যাওয়া খুবই দূরদর্শীতার ব্যাপার। যে বা যারা এমন গুরুত্বপূর্ণ গোরস্থানের কবর খুঁড়েতে পেরেছে বা কবর থেকে কঙ্কাল চুরি করতে পেরেছে, তারা অবশ্যই দূরদর্শ চোরচক্র। এ চোরচক্রকের সদস্যদের খোঁজে বের করে আইনের আওতায় আনার জন্য দাবী জানান।

মোশারফ হোসাইন/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০