ঢাকাThursday , 19 January 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে টাইপ ১ ডায়াবেটিস কর্নারের উদ্বোধন

admin
January 19, 2023 3:11 pm
Link Copied!

শেরপুর ডায়াবেটিক সমিতিতে টাইপ ১ ডায়াবেটিস কর্নার এর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে শেরপুর জেলা শহরের মাধবপুর ডায়াবেটিক সমিতির কার্যালয়ে ওই কর্নারের উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ ডায়াবেটিক সমিতি (বাডাস) মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন।

এর আগে শেরপুর ডায়াবেটিক সমিতিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি রাজিয়া সামাদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান অতিথি বাংলাদেশ ডায়াবেটিক সমিতি (বাডাস) মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন শেরপুর ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ও জেলা দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত পিপি এ্যাড. ইমাম হোসেন ঠান্ডু।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মাহমুদুল হক, নভো নরডিস্ক বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড জেনারেল ম্যানেজার রাজর্ষী দে সরকার, বাডাস পেডিয়াট্রিক ডায়াবেটিস কেয়ার অ্যান্ড রিসার্চ সেন্টারের কনসালটেন্ট, পেডিয়াট্রিক এন্ডডোক্রাইনোলজিস্ট ও কোঅর্ডিনেটর, সিডিআইসি ডা. বেদৌরা জাবীন।
আলোচনা সভায় শিশু কিশোরদের বংশগত রোগ টাইপ ১ ডায়াবেটিস সম্পর্কে উপস্থিত অতিথিদের ধারনা দেওয়া হয়। এসময় বক্তারা বলেন, টাইপ ১ ডায়াবেটিস বিশেষ করে শিশু-কিশোরদের মধ্যে বেশি দেখা যায়। ডায়াবেটিসে আক্রান্ত মোট রোগীর মাত্র ৫-১০ শতাংশ টাইপ ১ ডায়াবেটিসে ভোগেন। টাইপ ১ ডায়াবেটিসে আক্রান্ত রোগীদের শরীরে এ হরমোন যথেষ্ট পরিমাণে তৈরি হয় না। ফলে রক্তে সুগারের মাত্রা অতিরিক্ত বেড়ে যায়। এখন থেকে টাইপ ১ ডায়াবেটিস সম্পর্কে সব ধরনের তথ্য ও পরামর্শ ডায়াবেটিকস হাসপাতাল থেকে পাওয়া যাবে।

হামিদুর রহমান/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০