ঢাকাSunday , 15 January 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরের সূর্যদীর গণহত্যায় শহীদ এবং যুদ্ধাহত পরিবারের মাঝে পুনাকের শীতবস্ত্র বিতরণ

admin
January 15, 2023 10:17 am
Link Copied!

শেরপুর জেলার সদর উপজেলার সূর্যদী গ্রামে যুদ্ধ ও গণহত্যায় শহীদ এবং যুদ্ধাহত পরিবারের সদস্যদের মাঝে শেরপুর পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেল ৩টায় সূর্যদী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পুনাক শেরপুর কর্তৃক আয়োজিত শীতবস্ত্র কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সূর্যদী গ্রামের যুদ্ধাহত ও গণহত্যায় শহীদ পরিবারের সদস্যদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি। শেরপুর পুনাকের সভানেত্রী সানজিদা হক মৌ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। পুলিশ সুপার মহোদয় তাঁর বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী বঙ্গবন্ধুর পরিবারের সদস্য ও সূর্যদী গ্রামে ১৯৭১ সালের (২৪ নভেম্বর) যুদ্ধে গণহত্যায় শহীদ এবং যুদ্ধাহতদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

তিনি বলেন, আমি সূর্যদীর লোমহর্ষক গণহত্যার ঘটনাটি শুনেছি। আমি ২৪ নভেম্বর কে শুধু সূর্যদী যুদ্ধ বা গণহত্যা দিবসে মধ্যে সীমাবদ্ধ রাখতে চাই না। এই ঘটনাকে আমি ডকুমেন্টেশনের মাধ্যমে রাখতে চাই, আমি একটি নাটক বা সিনেমা বানিয়ে বাংলাদেশের আনাচে-কানাচে পৌঁছে দিতে চাই। সেদিন আফছারের মতো বীর মুক্তিযোদ্ধার আত্মত্যাগের বিনিময়ে প্রায় ৩৯ জন যারা জীবিত আছে। আপনারা ছিলেন সেইকালের সাক্ষী আমরা এই ইতিহাস গুলোকে লালন ও সংরক্ষণ করতে চাই। আমরা বঙ্গবন্ধুর চেতনাকে ধরে রাখতে চাই। আমরা বঙ্গবন্ধুর চেতনায় বিশ্বাসী হলে দেশপ্রেমিক একটি জাতি বা সন্তান পাবো। বঙ্গবন্ধু ছিলেন একজন দেশপ্রেমিক। সেই জন্যই আমরা এক জন নেতাকে পেয়েছি যার কথা আমরা বার বার বলি বলতে হবে বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্য বলেন, আমরা অনেকে ১৯৭১ সালের (২৪ নভেম্বর) সূর্যদী গণহত্যার কথা ভুলে গেছি। কিন্তু পুলিশ সুপার মহোদয় এসে মুক্তিযুদ্ধে সূর্যদী গণহত্যার বিষয় গুলো স্মরণ করে এবং মনে প্রাণে দিবসটি লালন করেছেন। তিনি বলেন, যখন ঊর্ধ্বতন কোন ব্যক্তি এসে তাঁদের সম্মান করে আমি বলবো কম্বল না একটা সুতাও যদি সম্মান করে আমি মনে করি যুদ্ধাহত পরিবারগুলো অনেক সম্মানিত হয় এবং তাদের অতীতের হারানো ব্যথাগুলো ভুলে যায়। যখন হাজারো মানুষের মধ্যে ৪০-৫০ লোককে শনাক্ত করে তখন দেখা যায় যে, তারা সব কিছু হারিয়েও আজকে তারাই জাতির শ্রেষ্ঠ এখানে আমরা সম্মানিত হই বলে উল্লেখ্য করেন। পরিশেষে তিনি পুলিশ সুপার মহোদয় ও পুনাক সভানেত্রী মহোদয়কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ আবু বকর সিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. সোহেল মাহমুদ পিপিএম, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) বছির আহমেদ বাদল সহ স্থানীয় জনপ্রতিনিধি ও যুদ্ধাহত এবং গণহত্যায় শহীদ পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

হামিদুর রহমান/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০