ঢাকাThursday , 22 December 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে র‌্যাবের অভিযানে তক্ষকসহ গ্রেফতার ২

admin
December 22, 2022 6:42 am
Link Copied!

র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের র‌্যাব সদস্যরা বুধবার (২১ ডিসেম্বর) বিকেল পনে ৫টার দিকে শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে অভিযান চালিয়ে ১টি জীবিত তক্ষকসহ দুই বন্য প্রাণী চোরাকারবারিকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলো- মো. সুজন (৩৮) শ্রীবরদী উপজেলার মাটিফাটা গ্রামের মৃত আঃ রশিদ গাজীর ছেলে ও মো. আলী হোসেন (২৮) একই উপজেলার মাধবপুর গ্রামের মো. তারা মিয়ার ছেলে।

এক গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামানের নেতৃত্বে সিনিয়র সহকারি পুলিশ সুপার এম.এম. সবুজ রানাসহ সঙ্গীয় র‌্যাব সদস্যরা বুধবার বিকেলে শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার কর্ণঝোড়া পশ্চিম বাজার সংলগ্ন গরুর হাট সম্মুখ পাঁকা রাস্তার উপর এক অভিযান চালায়। এসময় ১টি তক্ষকসহ অবৈধ তক্ষক চোরকারবারি মো. সুজন ও মো. আলী হোসেনকে হাতে নাতে আটক করে।

ধৃত তক্ষক চোরাকারবারি মো. সুজন ও মো. আলী হোসেন র‌্যাবের কাছে এক স্বীকারোক্তিতে জানায়, উদ্ধারকৃত তক্ষকটির আনুমানিক মূল্য ১৮ লক্ষ টাকা এবং তারা দীর্ঘদিন ধরে শেরপুর জেলার বিভিন্ন স্থান থেকে বন্য প্রাণী তক্ষক সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল।

দুই তক্ষক চোরাকারবারিকে শ্রীবরদী থানায় সোপর্দ করে র‌্যাবের পক্ষ থেকে ১৯৭২ সনের বন আইন (সংশোধিত ২০০০) এর ২৬ (১) ধারায় বনপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) ২০১২, ৬ (১)/৩৪ (খ) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০