ঢাকাSunday , 11 December 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার

শেরপুরে নারী সমাবেশে ৭ কৃতি নারীকে সম্মাননা প্রদান

admin
December 11, 2022 11:25 am
Link Copied!

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে শেরপুরে নারী সমাবেশে জেলার ৭ কৃতি নারীকে সম্মাননা প্রদান করা হয়েছে।

শনিবার (১০ ডিসেম্বর) দুপুরে জেলা শহরের বটতলা এলাকায় শেরপুর পৌরসভার মুক্ত মঞ্চে নাগরিক প্ল্যাটফরম জনউদ্যোগ শেরপুর কমিটি এ ‘কীর্তিময়ী নারী সম্মাননা-২০২২’ আয়োজন করে।

সম্মাননা প্রাপ্ত নারীরা হলেন- শিক্ষায় ঢাকা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক তাসলিমা বেগম, সমাজসেবায় রাজিয়া সামাদ ডালিয়া, লেখালেখিতে কবি অধ্যাপক খালেদা রায়হান রুবি, নারীর ক্ষমতায়নে শামছুন্নাহার কামাল, নারী অধিকার সংগঠক লুৎফুন্নাহার, মুক্তিযুদ্ধে শরণার্থী ক্যাম্পের রেডক্রসের স্বেচ্ছাসেবক কল্যাণী কর্মকার ও তৃণমূলের অনুপ্রেরণাদায়ী নারী কৃষানী অহলা কোচ। অনুষ্ঠানের শুরুতে সম্মাননাপ্রাপ্ত ৭ কৃতি নারীকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয় নারী রক্তদান সংস্থা, এনসিটিএফ ও ফাইট ফর চিলড্রেনস রাইটস, রক্তসৈনিক বাংলাদেশ, যুব ফোরাম সংগঠনের সদস্যরা। পরে তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন এবং গায়ে চাদর জড়িয়ে দেন অতিথিরা। অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত নারীরা নিজেদের অনুভুতি প্রকাশ করেন এবং বক্তারা তাদের জীবন ও কর্মের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন। এ উপলক্ষে সম্মাননাপ্রাপ্তদের সংক্ষিপ্ত জীবনী নিয়ে একটি ভাঁজপত্র প্রকাশ করা হয়।

জনউদ্যোগ আহ্বায়ক শিক্ষক আবুল কালাম আজাদের সভাপতিত্বে নারী সমাবেশে প্রধান অতিথি শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া, বিশেষ অতিথি শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুর রশিদ, খেলাঘর জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট ইমাম হোসেন ঠান্ডু, জেলা জাসদ সভাপতি মনিরুল ইসলাম লিটন, মডেল গার্লস কলেজের অধ্যক্ষ তপন সারোয়ার বক্তব্য রাখেন।

জনউদ্যোগ সদস্য সচিব হাকিম বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক অধ্যক্ষ শাহী উম্মুল বানীন, শিক্ষাবিদ অধ্যাপক শিব শংকর কারুয়া, নারী নেত্রী আইরীন পারভীন, আঞ্জুমান আলম লিপি, বিতার্কিক শুভংকর সাহা, জেলা পরিষদ সদস্য অ্যাডাভোকেট ফারহানা পারভীন মুন্নী, হিজড়া নিশি সরকার, আবৃৃত্তিকার সোহাগী আক্তার প্রমুখ। শেরপুর উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, মেসার্স ওয়াহেদ অটো রাইস মিলস লি., ইনস্টিটিউট ফর এনভায়রণমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি) এবং স্থানীয় শুভাকাংখীরা জনউদ্যোগ শেরপুর কমিটির এ আয়োজনে সার্বিক ভাবে সহায়তা করেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০