ঢাকাSunday , 13 November 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার

শেরপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

admin
November 13, 2022 5:52 am
Link Copied!

“উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুর জেলার সদর উপজেলাতে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকাল ১১টায় সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়।

সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মেহনাজ ফেরদৌসের সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা মো. হামিদুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) বছির আহমেদ বাদল, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মোবারক হোসেন।

বক্তব্য শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক সাহেলা আক্তার উপজেলা পরিষদ চত্বরে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন। পরে অতিথিগণ বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন।

এসময় উপজেলা নির্বাচন অফিসার মো. সাইফুল ইসলাম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ খবিরুজ্জামান খাঁন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. চাঁন মিয়া, পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হায়দার আলী, কামারেরচর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, লছমনপুর ইউপি চেয়ারম্যান মো. আঃ হাই, ধলা ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেন, চরশেরপুর ইউপি চেয়ারম্যান মো. সেলিম রেজা, কামারিয়া ইউপি চেয়ারম্যান মো. সারোয়ার হোসেন, চরপক্ষীমারী ইউপি চেয়ারম্যান মো. আকবর আলীসহ বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও অংশগ্রহণকারী স্টলের মধ্যে উদ্ভাবনী শ্রেষ্ঠদের মধ্যে ১ম, ২য় ও ৩য় ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করা হয়। ডিজিটাল উদ্ভাবনী মেলায় ৪টি ক্যাটাগরির প্যাভিলিয়ন সরকারি বিভিন্ন দফতর এতে অংশগ্রহণ করে। এর মধ্যে প্যাভিলিয়ন-১ (উদ্যোগ এবং স্টার্টআপ), প্যাভিলিয়ন-২ (ডিজিটাল সেবা), প্যাভিলিয়ন-৩ (হাতের মুঠোয় সেবা), প্যাভিলিয়ন-৪ (শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান) এর অন্তর্ভুক্ত অফিস/ প্রতিষ্ঠানসমূহ রয়েছে। উদ্ভাবনী মেলায় কৃষি, প্রাণিসম্পদ, স্বাস্থ্য, ভূমি, শিক্ষা, যুব উন্নয়ন, পল্লী বিদ্যুৎ, দুর্যোগ ব্যবস্থাপনা, এলজিইডি, ব্যাংকার্স এসোসিয়েশন, বাংলাদেশ পুলিশ, সমাজসেবা, পরিবার পরিকল্পনা, জনস্বাস্থ্য প্রকৌশল, মৎস্য, সমবায়, পরিসংখ্যান, খাদ্য, একটি বাড়ি একটি খামার, তথ্য আপা প্রকল্প, মহিলা বিষয়ক অধিদপ্তর, ইউনিয়ন পরিষদ, নির্বাচন কমিশন, পল্লী সঞ্চয় ব্যাংক অংশগ্রহণ করেন ও ডিজিটাল সেবা এবং সরকারের বিভিন্ন ডিজিটাল উন্নয়নের চিত্র প্রদর্শন করা হয়।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০