ঢাকাMonday , 31 October 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার

টি-টোয়েন্টি বিশ্বকাপ: দুর্দান্ত পারফরমেন্সে দলের প্রত্যাশা পূরণ করছেন তাসকিন

admin
October 31, 2022 9:30 am
Link Copied!

স্পোর্টস ডেস্ক: বল হাতে দুর্দান্ত পারফরমেন্সে দলের প্রত্যাশা পূরণ করে চলেছেন পেসার তাসকিন আহমেদ। তার এই পারফরমেন্স আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশকে শক্তিশালী দলে পরিনত করেছে । যদিও বাজে পারফরমেন্সের কারনে এই ফরম্যাটে দুর্বল হিসেবেই প্রতিষ্ঠিত টাইগাররা।

এখন পর্যন্ত এই টুর্নামেন্টে তিন ম্যাচ খেলে দু’টিতে জিতেছে বাংলাদেশ। দুই জয়ের পেছনেই বড় অবদান তাসকিনের। বল হাতে প্রতিপক্ষ ব্যাটারদের ওপর প্রাধান্য বিস্তার করেছেন তিনি। বাংলাদেশের দুই জয়ের ম্যাচের সেরাও হন তিনি। শুধু তাই নয়, তিন ম্যাচে আট উইকেট নিয়ে এখ নপর্যন্ত  এই বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারী তাসকিন।

সাধারনত সবসময়ই উইকেট শিকারী বোলার ছিলেন তাসকিন। কিন্তু এটিও সত্য যে বল হাতে কখনো কখনো  ব্যয় বহুল হওয়ায় তার অর্জনগুলো ভেস্তে গিয়েছিলো। দেরিতে হলেও জ¦লে উঠেছেন তাসকিন। দুর্দান্ত বোলিং স্পেলে নেদারল্যান্ডস এবং জিম্বাবুয়েকে বধ করেছেন তাসকিন।

ইনিংসে প্রথম ওভারে উইকেট নেয়াটা যেন অভ্যাসে পরিণত করেছেন তাসকিন। আগের দুই ম্যাচে নেদারল্যান্ডস ও দক্ষিণ আফ্রিকার  পর আজও ব্রিজবেনে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওভারেই উইকেট নেন তিনি। তাসকিনের প্রথম ওভারের ধাক্কায় শুরুতেই ব্যাকফুটে চলে যায় জিম্বাবুয়ে। অথচ  তিন মাস আগে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিলো এই জিম্বাবুয়েই। সর্বশেষ ম্যাচে পাকিস্তানকে ১ রানে হারিয়ে তি আত্মবিশ্বাসীই ছিল আফ্রিকার দলটি।
আজ প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৫০ রান করে বাংলাদেশ। ১৫১ রানের পুঁজি সত্বেও বল হাতে ১৯ রানে ৩ উইকেট নিয়ে জিম্বাবুয়ের ব্যাটিং লাইন-আপের মেরুদন্ড ভেঙ্গে দেন তাসকিন। ওপেনার নাজমুল হোসেন শান্তর মতে, বাংলাদেশ অন্তত ১৫ থেকে ২০ রান কম করেছে।

শান্ত বলেন, ‘তাসকিন এবং অন্যান্য পেসারদের এই অসাধারন  বোলিংয়ে  এই স্কোরও জয়ের জন্য যথেষ্ট ছিলো। দলের পেসারদের উপর আমাদের আস্থা ছিল।’

৫৫ বল দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করেন শান্ত। তারপরও দুর্দান্ত বোলিংয়ের কারনে ম্যাচ সেরা হন তাসকিন। তাসকিন বলেন, ‘আমি আমার মূল বিষয়ে ওপর মনোযোগ দিয়েছি এবং ফল পেয়েছি। উইকেট ধীরগতির ছিলো। এখানে আমরা দ্রুত মুভমেন্ট এবং সহায়তা পেয়েছি। তাই সবকিছু ঠিকঠাক চলছে।’

তিনি আরও বলেন, ‘আমাদের একটি ভাল পেস বোলিং গ্রুপ আছে এবং আমরা উন্নতির জন্য কাজ করছি। অ্যালান ডোনাল্ড এবং অন্যান্য সাপোর্ট স্টাফরা সাহায্য করছেন আমাদের। আশা করি আমরা আরও উন্নতি করবো।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০