ঢাকাThursday , 25 August 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার

শোক দিবস উপলক্ষে শেরপুরে স্বাচিপের আলোচনা সভা ও দোয়া মাহফিল

admin
August 25, 2022 4:25 am
Link Copied!

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শেরপুরে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ আগস্ট) বিকেলে জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর উদ্যোগে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালের সম্মেলন কক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি।

এসময় তিনি বলেন, আমাদের বাঙালি জাতির জন্য খুবই একটি দুঃখ ভরাক্রান্ত মাস হল এই আগস্ট মাস। আমাদের বাঙালি জাতির নেতৃত্ব প্রদানকারী বঙ্গবন্ধু এ মাসেই ১৫ তারিখে নির্মমভাবে দুর্বৃত্তদের হাতে মৃত্যুবরণ করেছিলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কালজয়ী ভাষণ আমাদের রক্তকে উদ্দীপ্ত করেছিল। সেই বজ্রকণ্ঠকে ঝাঝরা করে দিয়েছিলো কিছু কাপুরুষের বুলেট। যাদেরকে বাংলাদেশী বা বাঙালি বলা যাবে না। আরও দুঃখের বিষয়, সেই খুনের দায়মুক্তি দেয়া হয়েছিলো। অর্থাৎ এই হত্যাকাণ্ডের কোনো বিচার করা যাবে না। এর চেয়ে কষ্টের আর কী আছে! এরপর বর্তমান প্রধানমন্ত্রী এই হত্যার বিচার করেছেন। এখনো যারা দেশের বাইরে পালিয়ে আছেন তাদেরকে দেশে এনেও বিচারের দাবি জানান তিনি।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন স্বাচিপের কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক ডা. এমএ আজিজ। এসময় তিনি বলেন, জাতির পিতাসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট তার পরিবারের প্রায় সবাইকে একযোগে হত্যা করা হয়েছিল। এই প্রজন্মের সবাইকে বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়া উচিত। এমনি বড় ছোট সবাইকেই বঙ্গবন্ধুকে জানা উচিত। বাংলাদেশ বিনির্মাণে তার যে অবদান, তা বলে শেষ করা যাবে না।

জেলা স্বাচিপের সভাপতি ডা. এটিএম মামুন জোশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ নাদিম হাসানের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাচিপ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. এ এফ এম রফিকুল আলম, ময়মনসিংহ জেলা বিএমএ সভাপতি ডা. মো. মতিউর রহমান, সাধারণ সম্পাদক ডা. এইচ এ গোলন্দাজ তারা, ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক উপাধ্যক্ষ ও অধ্যাপক ডা. একেএম আবুল হোসাইন, ময়মনসিংহ জেলা কমিটির স্বচিপ ও বিএমএ সাবেক সাধারণ সম্পাদক ডা. মো. মোস্তফা কামাল, শেরপুর জেলা বিএমএ সভাপতি এম এ বারেক তোতা, ডা. মোশারফ হোসেন রতন, ডা. সাজদিয়া জান্নাত, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ জসিম উদ্দিন, সেন্ট্রাল কাউন্সিলর, বিএমএ ডা. শারমিন রহমান অমি প্রমুখ। এসময় স্বাচিপ এবং বিএমএ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল শহীদদের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০