ঢাকাMonday , 22 August 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার

ডিম সিন্ডিকেটের বিরুদ্ধে মামলা করবে ভোক্তা অধিকার

admin
August 22, 2022 8:27 am
Link Copied!

অনলাইন ডেস্ক:জ্বালানির দাম বাড়ানোর কারণে প্রতি পিস ডিমে বাড়তি খরচ হয়েছে ৩ থেকে ৪ পয়সা। সেখানে ২ টাকা ৭০ পয়সা পর্যন্ত দাম বাড়ানো হলো। তেজগাঁও বহুমুখী সমবায় সমিতি প্রতিদিন ডিমের দাম নির্ধারণ করে দেয়, এটা দুঃখজনক। কে বা কারা ডিমের দাম বাড়িয়ে পকেট কাটলো আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো। এরই মধ্যে গোয়েন্দা সংস্থা, যারা বাজার মনিটরিং করে… আমরা তথ্য পেয়েছি। যারা অসাধু উপায় নিয়েছে, তাদের বিরুদ্ধে মামলা-মোকদ্দমায় যাবো।

শনিবার (২২ আগস্ট) এফবিসিসিআইয়ের বোর্ডরুমে আয়োজিত নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর বাজার ও মূল্য পরিস্থিতি নিয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত সচিব এ এইচ এম সফিকুজ্জামান।

দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এ সভার আয়োজন করে। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। সভায় উপস্থিত ছিলেন খুচরা, পাইকারি ও উৎপাদন পর্যায়ের ডিম এবং মুরগি ব্যবসায়ীরা।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেন, দেশের উন্নয়নে বড় অবদান ব্যবসায়ীদের। অথচ ডিজেলের দাম বাড়ানোর পর দিন থেকে হঠাৎ করে দাম বাড়ানো হলো। আজ সমাজে ব্যবসায়ীকে মুনাফাখোর বলে। অথচ সৎ ব্যবসায়ীদের কারণে দেশের উন্নয়ন হয়েছে। যারা অসাধু তাদেরও পরিবার আছে। কিন্তু আপনাদের তকমা কীভাবে মুছবেন। আমরা ১৮ আগস্ট থেকে ৩ দিন অভিযান করেছি। একদিনে ৩০ টাকা কমে গেলো ডজনে। রাজধানীর একটা বহুমুখী সমবায় সমিতি দাম নির্ধারণ করে দেবে, এটা দুঃখজনক। আমরা মাঠে নামার সঙ্গে সঙ্গে দাম কমে গেলো, এটা কী বার্তা দিলো? আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো, যারা অসাধু ব্যবসায়ী।

নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর সরবরাহ ও মূল্য পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বলেন, আল্লাহ ব্যবসাকে হালাল করেছেন অথচ আমরা বাজারে বেশি দাম রাখছি, কেন? জ্বালানির দামের অজুহাতে ডিম ও মুরগির দাম কেন আজ ইতিহাসের রেকর্ড হলো? আমরা ব্যবসায়ী নেতা হিসেবে প্রশ্নের মুখে পড়ছি। আমাদের পরিবারের কাছে আমরা মুখ দেখাতে পারি না। কী করে একদিনে ২ টাকা ৭০ পয়সা দাম বাড়িয়ে দিলেন? যৌক্তিকভাবে বলুন। সুযোগ হলেই সয়াবিন তেলের দাম বাড়ানো হয়, ডিমের দাম বাড়ানো হয়।

তিনি বলেন, করপোরাল গ্রুপ সম্পর্কে নেতিবাচক ধারণা আসছে, কেন আসবে? কেন দাম বাড়ানো হবে? ক্যাব বলেছে ডিমের দাম বাড়িয়ে ৫০০ কোটি টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। কিসের ভিত্তিতে এটা বলা হলো, সে ডেটা দিতে হবে। এটা নিয়ে দেশের মধ্যে নানা প্রশ্ন উঠেছে, গণমাধ্যমে সংবাদ উঠেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০