ঢাকাSaturday , 13 August 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার

হ্যান্ডবলে আফগানিস্তানকে হারিয়েছে বাংলাদেশ

admin
August 13, 2022 8:52 am
Link Copied!

স্পোর্টস ডেস্ক: তুরষ্কের কনিয়া শহরে অনুষ্ঠিত ইসলামিক সলিডারিটি গেমসে নারীদের হ্যান্ডবলে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। গতকাল স্থান নির্ধারনী ম্যাচে বাংলাদেশ ৩৩-১৯ গোলে আফগানিস্তানকে পরাজিত করে আসরের সপ্তম স্থান লাভ করেছে। প্রথমার্ধে বাংলাদেশ ১৭-৯ গোলে এগিয়ে ছিল।

গ্রুপ পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল সেনেগাল, উজবেকিস্তান ও স্বাগতিক তুরষ্ক। প্রথম ম্যাচে তুরষ্কের কাছে ৫১-১০ গোলের পরাজয় দিয়ে ইসলামিক সলিডারিটি গেমসের আসর শুরু করে বাংলাদেশ। পরের দুই ম্যাচে উজবেকিস্তানের কাছে ৪২-২০ ও সেনেগালের কাছে ৪৫-২৫ গোলে পরাজিত হয়ে গ্রুপ পর্ব শেষ করে বাংলাদেশের মেয়েরা। এবারই প্রথমবারের মত ইসলামিক সলিডারিটি গেমসের নারীদের হ্যান্ডবলে অংশগ্রহণ করলো বাংলাদেশ।

এদিকে চলমান ইসলামিক সলিডারিটি গেমসের পঞ্চম আসরে মেয়েদের ভারোত্তোলনে ৫৫ কেজি ওজন শ্রেণীতে নতুন জাতীয় রেকর্ড গড়েছেন বাংলাদেশের স্মৃতি আক্তার। স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে স্মৃতি মোট ওজন তুলেছেন ১৫৬ কেজি যা নতুন জাতীয় রেকর্ড। আগের রেকর্ডটি ছিল ১৫২ কেজি।

স্মৃতি আক্তার নিজের রেকর্ড নিজেই ভেঙ্গেছেন কনিয়াতে। স্ন্যাচে স্মৃতির আগের রেকর্ড ছিল ৬৮ কেজি, নিজের রেকর্ড ভেঙ্গে স্মৃতি তুলেছেন ৭০ কেজি। ক্লিন অ্যান্ড জার্কে আগের রেকর্ডটি ছিল ফুলপতি চাকমার, ৮৪ কেজি। সেটি ভেঙ্গে স্মৃতি তুলেছেন ৮৬ কেজি।

রেকর্ড গড়েও অবশ্য পদক পাননি স্মৃতি। চার প্রতিযোগীর মধ্যে স্মৃতি হয়েছেন চতুর্থ। ১৯৫ কেজি ওজন তুলে প্রথম হয়েছেন ইন্দোনেশিয়ার বেতেসব নাতসিয়া।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০