ঢাকাWednesday , 10 August 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে নৃ-জনগোষ্ঠির ফুটবলে শ্রীবরদী একাদশ জয়ী

admin
August 10, 2022 5:12 am
Link Copied!

শেরপুরে নৃ-জনগোষ্ঠির ফুটবলে শ্রীবরদী একাদশ ৪-৩ গোলে ঝিনাইগাতী একাদশকে হারিয়ে জয়লাভ করেছে। মঙ্গলবার (৯ আগস্ট) বিকেলে ঝিনাইগাতী উপজেলার গাজনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখ মাঠে খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

আন্তর্জাতিক আদিবাসী দিবস উদযাপন উপলক্ষে নাগরিক প্ল্যাটফরম জনউদ্যোগ শেরপুর সহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে গঠিত উদযাপন কমিটির উদ্যোগে এ প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে শ্রীবরদী ও ঝিনাইগাতী একাদশের মধ্যেকার খেলাটি জমজমাট হয়ে ওঠে। খেলার প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে বিরতিতে যায় শ্রীবরদী একাদশ। শুরুর ৫ মিনিট ও ৮ মিনিটের মাথায় শ্রীবরদীর স্ট্রাইকার সাকিব মানখিন দু’টি গোল করে দলকে এগিয়ে দেন। তবে ১৬ মিনিটের মাথায় ঝিনাইগাতীর পক্ষে মিডফিল্ডার সক্রেটিস রেমা গোল করে ব্যবধান কমিয়ে আনেন। বিরতির পর দ্বিতীয়ার্ধের শুরু থেকে প্রতিপক্ষকে চাপে রেখে খেলতে থাকে ঝিনাইগাতীর ফুটবলাররা। এর ফলও তারা পায়, ২১ মিনিটের মাথায় ডিফেন্ডার তৃপ্তি খকসী গোল করলে ২-২ গোলের সমতায় খেলা এগিয়ে চলতে থাকে। এরপর থেকে দুই দলই বলের ওপর দখল নিয়ে উজ্জীবিত ফুটবল খেলার চেষ্টা করলে লড়াই জমে ওঠে। একপর্যায়ে ৩২ মিনিটের মাথায় ৩০ গজ দূর থেকে জোড়ালো ফ্রি কিকে শ্রীবরদীর হেলমিও সাংমা গোল করলে খেলার গতিবিধি পাল্টে যায়। তবে আহত বাঘের মতো প্রতিপক্ষের দূর্গে হানা দিয়ে এক মিনিটের ব্যবধানে বাম প্রান্ত দিয়ে জোড়ালে শটে ঝিনাইগাতীর মিডফিল্ডার সক্রেটিস রেমা তার দ্বিতীয় গোল করলে খেলায় আবারো ৩-৩ গোলের সমতা ফিরে আসে। তবে খেলার একেবারে অন্তিম মুহুর্তে ইনজুরি টাইমে প্রতিপক্ষের গোলকিপারকে ফাঁকি দিয়ে শ্রীবরদীর নিখিল জেংচাম গোল করে বসেন। এতে ঝিনাইগাতীর বিপক্ষে ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে শ্রীবরদী একাদশের ফুটবলাররা। এর আগে উদযাপন কমিটির আহ্বায়ক পাস্টার জনার্দন বনোয়ারী প্রীতি ফুটবল ম্যাচটির উদ্বোধন করেন।

এসময় শেরপুর প্রেসক্লাবের সভাপতি মো. শরিফুর রহমান, জনউদ্যোগ আহ্বায়ক শিক্ষক আবুল কালাম আজাদ, মাস্টার হিরণ বর্মন, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাসরিন বেগম ফাতেমা, টিডাব্লিউএ চেয়ারম্যান কবি প্রাঞ্জল এম. সাংমা, নারী উদ্যোক্তা আইরীন পারভীন, অধ্যাপক শিব শংকর কারুয়া, জেলা উদীচী সভাপতি তপন সারোয়ার, উন্নয়ন কর্মী রয়েল কোচ, সুজল সাংমা, সুমন্ত বর্মন, মিঠুন কোচ, মাধব হাজং, সাংস্কৃতিক সংগঠক এস.এম. আবু হান্নান সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও সুুধীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে উভয় দলের খেলোয়াড়দের শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

এদিকে, এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে নৃ-জনগোষ্ঠির দুই বীর মুক্তিযোদ্ধা নালিতাবাড়ীর বেলতৈল গ্রামের কালাচান হাজং এবং ঝিনাইগাতীর গান্ধিগাঁও গ্রামেন নবীন কোচকে সম্মাননা প্রদান করা হয়। এছাড়া অনুষ্ঠানে কোচ, গারো, হাজং ও বর্মন জাতিগোষ্ঠির সাংস্কৃতিক অনুষ্ঠান ও উপকরণ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০