ঢাকাWednesday , 3 August 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু

admin
August 3, 2022 6:59 am
Link Copied!

শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলাতে বন্য হাতির আক্রমণে ছমেদ আলী (৬৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।  মঙ্গলবার (২ আগস্ট) রাতে উপজেলার সীমান্তঘেষা মায়াঘাসি পাহাড় থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। ছমেদ আলী মায়াঘাসি গ্রামের মৃত. অসীম উদ্দিনের ছেলে।

বন বিভাগ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, ছমেদ আলী মঙ্গলবার দুপুরের পর মায়াঘাসি পাহাড়ে গবাদি পশুর জন্য ঘাস কাটতে যান। বিকেল গড়িয়ে সন্ধ্যা হলেও তিনি আর বাড়ি ফেরেননি। পরে পরিবারের সদস্যরা তাকে খোঁজাখুঁজি করতে থাকে। এক পর্যায়ে রাত ১০ টার দিকে ওই পাহাড়ের চূড়া থেকে ছমেদ আলীর থেঁতলানো মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, গত ক’দিন ধরে খাবারের সন্ধানে বন্য হাতির একটি দল লোকালয়ে নেমে হানা দিচ্ছে। আবার স্থানীয়দের প্রতিরোধে হাতির দল সীমান্তবর্তীর বিভিন্ন পাহাড়ে চলে যায়। দুপুরে ওই পাহাড় থেকে বন্য হাতির একটি দল লোকালয়ে খাদ্যের সন্ধানে নেমেছিল বলে জানান তারা। ধারণা করা হচ্ছে, ছমেদ আলী ওই পাহাড়ে ঘাস কাটার সময় হাতির দল তার ওপর আক্রমণ করে তাকে পিষ্ট করে মেরে ফেলে রেখে যায়।

মধুটিলা রেঞ্জ কর্মকর্তা আব্দুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাহাড়টি মূলত নালিতাবাড়ীর শেষ সীমানা ময়মনসিংহের হালুয়াঘাট সীমান্তের গোপালপুর বিটের কাছাকাছি। হাতির আক্রমণে মারা যাওয়া ব্যক্তি নালিতাবাড়ীর মায়াঘাসি গ্রামের বাসিন্দা। নিহতের পরিবারের পক্ষ থেকে যদি আবেদন করা হয়, তাহলে সরকারি সহযোগিতা করার আশ্বাসও দেন তিনি।

নালিতাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) বছির আহম্মেদ বাদল জানান, ঘটনা শোনার পর পরই ঘটনাস্থলে পুলিশের ফোর্স পাঠানো হয়। এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০