ঢাকাWednesday , 20 July 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ৬৬৭ কেজি পলিথিন ব্যাগ জব্দ

admin
July 20, 2022 11:35 am
Link Copied!

পরিবেশ ধ্বংসকারী নিষিদ্ধ ঘোষিত পলিথিন ব্যাগ জব্দ করেছে শেরপুর পরিবেশ অধিদপ্তর। মঙ্গলবার (১৯ জুলাই) দুপুর ১টার দিকে শেরপুর সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের বয়ড়াপরানপুর গ্রাম থেকে ৬৬৭ কেজি পলিথিন ব্যাগ জব্দ করা হয়েছে।

এক গোপন সংবাদের ভিত্তিতে শেরপুর পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক মোহাম্মদ আল মাহমুদ, সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন বিশ্বাস, শেরপুর পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক নয়ন কুমার রায় সঙ্গীয় ফোর্সসহ সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের বয়ড়াপরানপুর গ্রামের একটি পরিত্যক্ত চাতাল মিলের গোডাউনে অভিযান চালায়। এসময় ওই গোডাউন থেকে ৬৬৭ কেজি পলিথিন উদ্ধার করা হয়।

জানা গেছে, পলিথিন ব্যবসায়ী সদর উপজেলার লছমনপুর নয়াপাড়া গ্রামের জনৈক তামেজ উদ্দিনের ছেলে আরশাদ আলী প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে শহরের বাহিরে নিরাপদ স্থান হিসেবে বয়ড়াপরানপুর গ্রামের নির্জন স্থানে গোডাউন ভাড়া করে সেখানে অবৈধ পলিথিন মজুত করে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিল। মঙ্গলবার দুপুরে অভিযানিক দলের উপস্থিতি টের পেয়ে পলিথিন ব্যবসায়ী আরশাদ আলী বিপুল পরিমান পলিথিন ব্যাগ সরিয়ে ফেলে। এর পরেও ওই গোডাউন থেকে ৬৬৭ কেজি পলিথিন ব্যাগ উদ্ধার করা হয়।

বিগত ২০২১ সালের শেষের দিকে শেরপুরের জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা অবৈধ পলিথিন ব্যবসায়ী আরশাদ আলীর গ্রামের বাড়ি লছমনপুর নয়াপাড়ার একটি চাতালের গোডাউনে অভিযান চালিয়ে এক ট্রাক নিষিদ্ধ ঘোষিত পলিথিন ব্যাগ উদ্ধার ও জব্দ করেছিল।

এব্যাপারে পলাতক আসামী আরশাদ আলীর বিরুদ্ধে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত-২০১০) এর ৬ (ক) ধারা লংঘনের অপরাধে ১৫ (১) এর ৪ (ক) (খ) ধারায় শেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং তার বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে একাধিক মামলা রয়েছে বলে সত্যতা নিশ্চিত করেছেন শেরপুরের পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক নয়ন কুমার রায়।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০