ঢাকাThursday , 23 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

নকলায় জিলহজ্জ গ্রুপের হজ প্রশিক্ষণ সম্পন্ন

admin
June 23, 2022 4:59 am
Link Copied!

শেরপুর জেলার নকলা উপজেলাতে জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ এর হজ প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। বুধবার (২২ জুন) নকলা পৌর শহরের মধ্য বাজারের মাসজিদুল হাবিব মসজিদে জিলহজ্জ গ্রুপের নিবন্ধিত হজে গমনে ইচ্ছুকদের এই প্রশিক্ষণ দেয়া হয়েছে।

জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ এর আয়োজনে ও স্থানীয় গাইডার আলহাজ্ব মো. হেলাল উদ্দিন আকন্দ এর তত্বাবধানে নকলা উপজেলা উলামা ঐক্য পরিষদের উপদেষ্টা মাওলানা হারেজ উদ্দিনের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে নকলা কাচারী জামে মসজিদের খতিব ও ঐতিহ্যবাহী বালিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা মো. আনোয়ারুল ইসলাম, জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ এর স্থানীয় গাইডার আলহাজ্ব মো. হেলাল উদ্দিন আকন্দ, চন্দ্রকোনা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মো. মোকলেছুর রহমান, আলহাজ্ব মনিরুজ্জামান মনির, ক্বারী মাওলানা মো. আতিকুর রহমানসহ জিলহজ্জ গ্রুপ বাংলাদেশ এর স্বত্বাধিকারী ও ময়মনসিংহ অঞ্চলের স্থানীয় গাইডার ও অভিজ্ঞ হাজীগণ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, ইসলাম সবসময় শান্তির কথা বলে। ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যে অন্যতম হলো হজ। আর্থিকভাবে সামর্থ্যবান ব্যক্তিগণকে যত দ্রুত সম্ভব হজ পালন করা উচিত। হাজীগণের কল্যাণে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আত্মশুদ্ধির জন্য হজে গমনে ইচ্ছুকদের জন্য এ ধরনের কর্মশালা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তারা জানান।

প্রশিক্ষণ কর্মশালায় বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক ও নকলা প্রেসক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, স্থানীয় মসজিদের ইমামসহ হজে গমনে ইচ্ছুক অন্তত ৩০ জন নারী-পুরুষ ও স্থানীয় ধর্মপ্রাণ মুসুল্লীগণ উপস্থিত ছিলেন।

মোশারফ হোসাইন/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০