ঢাকাWednesday , 22 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

কাগজের বই পড়ায় আগ্রহ সৃষ্টির লক্ষে আলোচনা সভা ও বই প্রদান

admin
June 22, 2022 5:17 am
Link Copied!

শেরপুরে কাগজের বই পড়ার প্রতি আগ্রহ সৃষ্টির লক্ষে আলোচনা সভা, বই প্রদান ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ জুন) রাতে জেলা শহরের খরমপুর গোডাউন মোড়স্থ আজকের তারুণ্য মুক্তিযুদ্ধ স্মৃতি গণগ্রন্থাগারে গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ শেরপুর জেলা শাখার আয়োজনে ওই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আজকের তারুণ্য মুক্তিযুদ্ধ স্মৃতি গণগ্রন্থাগারের সভাপতি রবিউল ইসলাম রতনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের সভাপতি সাংবাদিক ও কবি রফিক মজিদ।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাঙচিল সম্পাদক কবি জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক কবি হাসান শরাফত, আজকের তারুণ্যের সাধারণ সম্পাদক দীপ্ত মোদক প্রমুখ। এসময় আইটি উদ্যোক্তা মিনহাজ উদ্দিন, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক প্রত্যয় কুমার, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নাফিউ হোসেন, সদস্য মো. জিহান, হাসনাত রাসেল, নাঈম ইসলাম, রাজন মোদক, সোহেল রানা, আজিজুল হাকিম, প্রলয় মোদক প্রমুখ উপস্থিত ছিলেন।

অনলাইন ভিত্তিক ‘আজকের তারুণ্য মুক্তিযুদ্ধ স্মৃতি গণগ্রন্থাগার’টি গত ২৬ মার্চ উদ্বোধন করা হয়। তারা কাগজের বই পড়ার প্রতি তরুণ সমাজকে জাগ্রত করার লক্ষে এ গণগ্রন্থাগারটি প্রতিষ্ঠা করার পর থেকেই জেলায় বিভিন্ন মহল থেকে সাধুবাদ জানানোসহ অসংখ্য বই প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় গাঙচিল থেকে কিছু বই প্রদানের আশ্বাস দিয়ে আজ প্রথম দফায় বই প্রদান উদ্বোধন করা হয়।

আলোচনা সভা শেষে গণগ্রন্থাগারের জন্য সাংবাদিক ও কবি রফিক মজিদের লেখা কাব্য গ্রন্থ ‘অদৃশ্য অনুভূতি’ ও মুক্তিযুদ্ধ বিষয়ক ভ্রমণ কাহিনী ‘মেঘালয়ে ফিরে দেখা-৭১’ এবং কবি জাহাঙ্গীর আলমের লেখা ‘রূপসী ছড়ার দেশ’ গ্রন্থ ৩ টি প্রদান করা হয়। পরে উপস্থিত কবিগণ কবিতা পাঠ করেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০