ঢাকাSunday , 12 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে করোনাকালীন সময়ে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা বিতরণ

admin
June 12, 2022 5:46 am
Link Copied!

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে করোনা মহামারি ও প্রাকৃতিক দুর্যোগের সময়ে ক্ষতিগ্রস্থ উপকারভোগী পরিবারের মাঝে আর্থিক সহায়তা বিতরণ করা হয়েছে।

১১ জুন শনিবার দুপুরে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (এসডিএফ)’র আয়োজনে আরইএলআই প্রকল্পের আওতায় উপজেলার দহেরপাড় শ্রীবরদী ইউনিয়ন পরিষদের মাঠে আর্থিক সহায়তা হিসেবে অর্থ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র সচিব (অব:) ও এসডিএফ’র চেয়ারম্যান আবদুস সামাদ। এসময় তিনি বলেন, এসডিএফ বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীনে একটি অলাভজনক ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান যা ২০০১ সালে প্রতিষ্ঠিত হয় এবং প্রতিষ্ঠালগ্ন থেকে এসডিএফ সুবিধা বঞ্চিত দরিদ্র ও অতিদরিদ্র জনগোষ্ঠীর সক্ষমতা বৃদ্ধি, দক্ষতা বৃদ্ধি, গ্রামীণ ক্ষুদ্র অবকাঠামো নির্মাণ, জীবিকায়ন কার্যক্রম, কর্মসংস্থান সৃজন, স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক সহায়তা প্রদান, খাদ্য নিরাপত্তা নিশ্চতকরণ এবং সর্বোপরি সমন্বিত ও পরিকল্পিত অর্থনৈতিক কার্যক্রমে সম্পৃক্তকরণে যথাযথ অর্থায়নের মাধ্যমে আর্থ-সামাজিক উন্নয়ন সাধনে সরকারকে সহায়তা করে যাচ্ছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এসডিএফ’র ময়মনসিংহ আঞ্চলিক পরিচালক সাইফুল ইসলাম, শ্রীবরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, পৌরসভার মেয়র মোহাম্মদ আলী লাল মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ, শ্রীবরদী সদর ইউপি চেয়ারম্যান ফরিদুজ্জামান খান ফরিদ।

এসডিএফ’র জেলা ব্যবস্থাপক সহিদুল ইসলাম রবিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে এসডিএফ’র জেলা কর্মকর্তা শাহ্ মো. শাহাদৎ হোসাইন, শ্রীবরদীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নাজমা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

এসডিএফ’র সূত্রে জানা গেছে, শ্রীবরদী উপজেলার ৬৬টি গ্রামের ৬ হাজার ৮শ ৩৫জন সদস্যদের পর্যায়ক্রমে ৫ হাজার টাকা করে মোট ৩ কোটি ৪০ লাখ ৭৫ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করা হয়।

তাসলিম কবির বাবু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০