ঢাকাSaturday , 11 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে পরিবেশ সংরক্ষণে ট্রাকমঞ্চে উন্মুক্ত সাংস্কৃতিক অনুষ্ঠান

admin
June 11, 2022 12:49 pm
Link Copied!

একটাই পৃথিবী, তোমার, আমার, সবার/ গাছ লাগাই, পরিবেশ বাঁচাই, নিজে বাঁচি’- এই শ্লোগানে পরিবেশ সচেতনতা সৃষ্টির লক্ষে শেরপুরে ট্রাকমঞ্চে উন্মুক্ত সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

নাগরিক প্ল্যাটফরম জনউদ্যোগ শেরপুর কমিটির আয়োজনে শহরের নবীনগর হাজীর দোকান মোড় এলাকায় ১০ জুন শুক্রবার রাতে ব্যাতিক্রমী এ সাংস্কৃতিক অনুষ্ঠানটি পরিবেশন করে উদীচী শেরপুর জেলা সংসদের শিল্পীরা।

দুই ঘণ্টাব্যাপী এ সাংস্কৃতিক অনুষ্ঠানে গানে গানে প্রাকৃতিক পরিবেশ সংরক্ষণ, অক্সিজেনের যোগান বাড়াতে বেশি বেশি করে বৃক্ষরোপন, বজ্রপাত নিরোধে তাল ও নারিকেল গাছ রোপন সহ বিভিন্ন ধরনের পরিবেশ রক্ষামূলক বার্তা প্রদান করা হয়।

গানের ফাঁকে ফাঁকে জলবায়ূ পরিবর্তনের প্রভাব মোকাবেলা ও পরিবেশ বিপর্যয় রোধে করণীয় সম্পর্কে সচেতনতামূলক বক্তব্য রাখেন শিক্ষক আবুল কালাম আজাদ, অধ্যাপক শিব শংকর কারুয়া, সাংকৃতিক সংগঠক এসএম আবু হান্নান, বিতার্কিক এসএম ইমতিয়ায়াজ চৌধুরী, নাট্যকর্মী পল্লী প্রাণী চিকিৎসক গোলাম মোস্তফা প্রমুখ।

স্থানীয় দর্শক-স্রোতারা প্রাণভরে এ সাংস্কৃতিক অনুষ্ঠানটি উপভোগ করেন এবং এমন আয়োজনের ভুয়সী প্রশংসা করেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০