ঢাকাSaturday , 11 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে কিশোরীদের আত্মরক্ষামূলক কারাতে প্রশিক্ষণ উদ্বোধন

admin
June 11, 2022 12:47 pm
Link Copied!

শেরপুরে কিশোরীদের আত্মরক্ষামূলক দক্ষত উন্নয়নে কারাতে প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে। নাগরিক প্ল্যাটফরম জনউদ্যোগের আয়োজনে ১০ জুন শুক্রবার বিকেলে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ইনডোর স্টেডিয়ামে দুই মাসব্যাপী এ কারাতে প্রশিক্ষণের উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে জনউদ্যোগ আহ্বায়ক আবুল কালাম আজাদ-এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা মহিলা সংস্থার সভানেত্রী জয়শ্রী দাস লক্ষ্মী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সালেহ মো. নুরুল ইসলাম হিরো, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাসরিন রহমান, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিফট ইনচার্জ শিক্ষিকা হোসনে আরা প্রমুখ।

এসময় বক্তারা বলেন, এ কারাতে প্রশিক্ষণ নারীদের আত্মবিশ্বাসী করবে। নারীরা আত্মশক্তিতে বলিয়ান হবে। যাতে ইভটিজিং, নারীর প্রতি সহিংসতা ও নারী নির্যাতন প্রতিরোধে ভূমিকা রাখবে। তারা এ ধরনের আয়োজনের জন্য জনউদ্যোগ কমিটিকে ধন্যবাদ জানান।

প্রশিক্ষক হিসেবে রয়েছেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সোতোকান কারাতে ব্ল্যাক বেল্ট ড্যান-১ প্রাপ্ত সানোয়ার হোসেন। সপ্তাহে ৪ দিন করে ২ মাস ব্যাপী এ প্রশিক্ষণে শেরপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছেন।

প্রশিক্ষণটি আয়োজনে সার্বিক সহযোগিতায় রয়েছে জেলা প্রশাসন, শেরপুর, ইনস্টিটিউট ফর এনভায়রণমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি), জেলা ক্রীড়া সংস্থা, শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০