ঢাকাTuesday , 24 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান নাইমের বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য ছাড়ানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন

admin
May 24, 2022 5:10 am
Link Copied!

ঢাকাগেজেটডটনেট (dhakagazette.net) অনলাইন পোর্টালে ১৩ মে শুক্রবার ‘জাসদ-ফ্রিডম পার্টি দিয়ে শুরু, শেষে আওয়ামী লীগ নেতা : কে এই নাঈম’, কয়েক কোটি খরচ করে হলেও আওয়ামী লীগের সভাপতি হবো : নাঈম’, ‘বিএনপি-জামায়াত লালনকারী নাইমকে আ. লীগের সভাপতি বানাতে মরিয়া কারা?’ ‘বিতর্কিত দলীয় কর্মকান্ডের পাশাপাশি উপজেলা পরিষদেও বেপরোয়া : নাইম’ নাইমের নামে ৪টি শিরোনামে প্রকাশিত মিথ্যা, বিভ্রান্তিমূলক ও মানহানিকর তথ্য ছাড়ানোর প্রতিবাদে সোমবার (২৩ মে) দুপুরে শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের বিক্ষুদ্ধ নেতাকর্মীদের আয়োজনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মিথ্যা, বিভ্রান্তিমূলক ও মানহানিকর তথ্য ছাড়ানোর প্রতিবাদ জানিয়ে উপস্থিত সাংবাদিকদের সম্মুখে লিখিত বক্তব্য পাঠ করেন, বাংলাদেশ আওয়ামী লীগ ঝিনাইগাতী উপজেলা শাখার সদ্য সাবেক সভাপতি ও ঝিনাইগাতী উপজেলা পরিষদ চেয়ারম্যান এস.এম আবদুল্লাহেল ওয়ারেজ নাইম। এসময় তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ঝিনাইগাতী উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ কে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাকে জড়িয়ে একটি স্বার্থান্বেষী মহলের সম্পূর্ণ মিথ্যা, বিভ্রান্তিমূলক ও মানহাকির তথ্য ছড়ানোর ঘটনায় জাতির বিবেক হিসেবে আজ আপনাদের শরনাপন্ন হয়েছি। আমি ছাত্রজীবন থেকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং ৯০-এর স্বৈরাচার ও রাজাকার হটাও আন্দোলনে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের একজন সক্রিয় সদস্য হিসেবে আন্দোলন করেছি। পরবর্তীতে আমি ঝিনাইগাতীর আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হই এবং বিএনপি-জামায়াত জোট সরকার বিরোধী সক্রিয় আন্দোলনে শরিক হই। সেই সাথে ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-৩ (ঝিনাইগাতী-শ্রীবরদী) আসনে নৌকা প্রতীকের পক্ষে সক্রিয় ভূমিকা পালন করি। এরই ধারাবাহিকতায় বিগত ২০০২ সালে ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আমি কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হই। এরপর ২০১৪ সালের প্রথমার্ধে ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক এবং একই সালে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনে দ্বিতীয় দফায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হই। ফলে মূল দলের পাশাপাশি সহযোগি সংগঠন গুলোকেও তৃণমূল পর্যায় থেকে আরও সংগঠিত করে তুলি। আমি ২০০৯ ও ২০১৪ সালে ঝিনাইগাতী উপজেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত/মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করলেও বিগত দুটি সম্মেলনে নেতৃত্বে থেকে ছিটকে পড়া একটি অংশ বিএনপি মনোনীত প্রার্থীর সাথে আঁতাতের মাধ্যমে আমাকে পরাজিত করে। তবে ২০১৯ তৃতীয় দফায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়ে বিএনপি প্রার্থীর পাশাপাশি দলের দুজন বিদ্রোহী প্রার্থী থাকার পরও বিপুল ভোটাধিক্যে নির্বাচিত হই। এরপর থেকেই বিএনপি-জামায়াতের সাথে আঁতাতে থাকা দলের বিপথগামী ও স্বার্থান্বেষী মহলটি নানাভাবে আমাকে পর্যুদস্ত করতে না পেরে এবার গত ৯ মে ২০২২ইং তারিখে অনুষ্ঠিত ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদে আমার শক্ত ও মজবুত অবস্থান নিশ্চিত জেনে আমার বিরুদ্ধে বিভিন্নভাবে ষড়যন্ত্রে মেতে উঠেছে। তাই আমাকে জড়িয়ে নানা ধরনের সাজানো, মিথ্যা, ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক ও মানহানিকর তথ্য ছড়িয়ে আমার সম্পর্কে জনমনে নেতিবাচক ধারণা সৃষ্টির ষড়যন্ত্র করছে। এর অংশ হিসেবে সেই মহল বিশেষের যোগসাজসে ঢাকাগেজেটডটনেট (dhakagazette.net) নামে একটি তথাকথিত অনলাইন পোর্টালে মিথ্যা, বানোয়াট, বিভ্রান্তিকর ও উদ্দেশ্যপ্রণোদিত খবর প্রকাশ ও প্রচার করে।

এছাড়াও তিনি আরো বলেন, আমাকে জড়িয়ে স্বার্থান্বেষী মহলেও ওইসব বিষোদগার বা অপপ্রচারণা আমার দীর্ঘদিনের লালিত পারিবারিক, সামাজিক ও রাজনৈতিক ঐতিহ্য ও সুনাম নষ্টের ষড়যন্ত্রেরই অংশ এবং তাদের ওইসব অপতৎপরতা এখনও চলমান রয়েছে। ফলে দলীয় নেতাকর্মীদের মাঝে তার নিয়ে যথেষ্ট ক্ষোভেরও সঞ্চার হয়েছে। বিষয়টি প্রচলিত ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় শাস্তিযোগ্য অপরাধও। তাই আমি বিষয়টি লিখিতভাবে থানা পুলিশের পাশাপাশি জেলা পুলিশকেও অবহতি করেছি বলে সাংবাদিকদের এমনটাই জানান।

সংবাদ সম্মেলনে সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, শেরপুর প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, শেরপুর জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি আছাদুজ্জামান মোরাদ, সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, শেরপুর সাংবাদিক ইউনিয়ন সভাপতি মানিক দত্ত, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, ঝিনাইগাতী সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহদাৎ হোসেন, ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল হালিম, সহ-সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায়, থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক উমর আলী, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ, কাংশা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবদুল আজিজ ধলুসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০