ঢাকাTuesday , 17 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

admin
May 17, 2022 1:36 pm
Link Copied!

শেরপুরে ঐতিহাসিক ১৭ মে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (১৭ মে) বিকেলে জেলা শহরের চকবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ ও পৌরসভার ৯টি ওয়ার্ড থেকে নেতাকর্মীরা স্ব-স্ব ব্যানার সহকারে খন্ড খন্ড মিছিল আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

বাংলাদেশ আওয়ামী লীগ শেরপুর পৌর শাখার নবনির্বাচিত সভাপতি প্রকাশ দত্তের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল হাসান উৎপলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল বিজ্ঞ পিপি।

এসময় তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নির্মম হত্যাকাণ্ডের শিকার হন। এসময় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রবাসে থাকায় ঘাতকদের হাত থেকে রেহাই পান। পরে ১৯৮১ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত দলের কাউন্সিলে শেখ হাসিনার অনুপস্থিতিতে তাকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়। এরপর ১৭ মে দেশে ফেরেন তিনি। শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনকে বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে একটি মাইলফলক বলে উল্লেখ করেছেন তিনি। তিনি দেশে ফিরে এসেছেন বিধায় দেশে গণতন্ত্র ফিরে এসেছে। দেশের উন্নয়ন হচ্ছে। এই উন্নয়ন ধরে রাখার জন্য সকলকে আওয়ামী লীগ সরকারের সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ফখরুল মজিদ খোকন, সাংগঠনিক সম্পাদক বশিরুল ইসলাম সেলু, ধর্ম-বিষয়ক সম্পাদক আলহাজ্ব দুলাল মিয়া, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আওলাদুল ইসলাম আওলাদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. মনির উদ্দিন আহম্মেদ প্রমুখ।

আলোচনা সভায় জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামী লীগ, তাঁতীলীগ, পৌরসভার ৯ টি ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদকসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০