ঢাকাSaturday , 14 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইগাতীতে ৩৬৩৮ লিটার সয়াবিন তেল উদ্ধার : ১ লাখ ৮ হাজার টাকা জরিমানা

admin
May 14, 2022 5:26 am
Link Copied!

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলাতে অবৈধভাবে মজুদকৃত ৩৬৩৮ লিটার ফ্রেস কোম্পানীর সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত তেলের মূল্য ৫ লাখ ৮২ হাজার ৮০ টাকা। ১২ মে বৃহস্পতিবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের তিনানী বাজারে ওই অভিযান পরিচালনা করেন।

সম্প্রতি সারাদেশে অবৈধ সয়াবিন তেল মজুদদারদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান পরিচালিত হচ্ছে। এরইঅংশ হিসেবে বৃহস্পতিবার বিকেলে ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে ওই অভিযান পরিচালনা করা হয়। কৃত্রিমভাবে বাজারে সরবরাহ কমিয়ে সংকট সৃষ্টি করে তেল মজুদ করার অপরাধে উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের তিনানী বাজারের মেসার্স সততা ষ্টোরের মালিক ব্যবসায়ী মাসুদ কবিরকে ৫০ হাজার ও মেসার্স ব্রাদার্স ষ্টোরের মালিক নাজমুল হাসানকে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে উভয়কে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়াও আনোয়ার হোসেন নামের অপর এক ব্যবসায়ীকে মেয়াদউত্তীর্ণ ভোগ্যপণ্য বিক্রির অপরাধে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানকালে উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ, এসআই মাসুদ হাসান, বাজার ইজারাদার, বাজার কমিটির নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও বিপুল সংখ্যক উৎসুক জনতা উপস্থিত ছিলেন। উদ্ধারকৃত তেলের মধ্যে ২০ লিটার তেল স্থানীয় এতিমখানায় প্রদান করা হয় এবং অবশিষ্ট সমুদয় তেল বোতলের গায়ে লেখা মূল্যে ১৬০ টাকা লিটার হিসেবে সরাসরি ক্রেতাদের কাছে বিক্রয় করে দেয়া হয়েছে। উল্লেখ্য, নির্ধারিত মূল্যে তেল পাওয়ায় এলাকার সাধারণ মানুষের মাঝে উৎসাহ উদ্দীপনা দেখা গেছে।

হারুন অর রশিদ দুদু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০