ঢাকাSaturday , 30 April 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইগাতীতে ১৬ কিলোমিটার সড়ক আলোকিত করণ প্রকল্পের উদ্বোধন

admin
April 30, 2022 3:58 am
Link Copied!

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প ২০২০-২০২১ অর্থবছরের আওতায় জাইকা ও বাংলাদেশ সরকারের অর্থায়নে উপজেলার প্রধান সড়ক আলোকিত করণ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালে উপজেলার প্রধান প্রবেশ পথ শেরপুর-ঝিনাইগাতী সড়কের কালিবাড়ী বাজারে এ প্রকল্পটির উদ্বোধন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এসএমএ ওয়ারেজ নাইম ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারুক আল মাসুদ।

উদ্বোধনকালে উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন কবির, উপজেলা প্রকৌশলী শুভ বসাক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ আব্দুল মান্নান, জাইকা’র ডেভেলপমেন্ট ফ্যাসিলিটিটর শাহিনা আক্তার, মালিঝিকান্দা ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এসএমএ ওয়ারেজ নাইম সাংবাদিকদের বলেন, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা সদর হতে উপজেলার প্রধান সড়ক ধরে ঝিনাইগাতী উপজেলার প্রবেশপথ কালিবাড়ী বাজার থেকে ঝিনাইগাতী বাজার হয়ে সীমান্তবর্তী রাংটিয়া বাজার পর্যন্ত হাট-বাজার ও গুরুত্বপূর্ণ স্থান আলোকিত করণ প্রকল্পের আওতায় ১৬ কিলোমিটার সড়কজুড়ে ৯৩টি সোলার সড়ক বাতি স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার অন্যান্য গুরুত্বপূর্ণ সড়ক ও হাট বাজারেও সোলার সড়ক বাতি স্থাপন করার পরিকল্পনা রয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে ২৫ লাখ ২১ হাজার ৯০৩ টাকা ব্যয়ে এ প্রকল্পের কাজ হাতে নেওয়া হয়েছে। এ প্রকল্পের অর্থ থেকে ইতিপূর্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১১টি অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করা হয় এবং বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে উঁচু নিচু বেঞ্চ সরবরাহ করা হয়েছে।

হারুন অর রশিদ দুদু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০