ঢাকাThursday , 24 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ভিক্ষুকদের নিয়ে ভিক্ষা বিলাস

admin
March 24, 2022 3:14 am
Link Copied!

বাবা আমার দুইটা পা নাই। ডাল ভাত খেয়ে বেঁচে থাকার জন্য মানুষের দুয়ারে দুয়ারে যাই। এজন্য মানুষ আমাকে ঘৃণা করে, অপমান করে। যদি আমি সুস্থ স্বাভাবিক থাকতাম তাহলে এই কাজটি কখনই করতাম না।

মঙ্গলবার (২২ মার্চ) দিনব্যাপী ভিক্ষুকদের নিয়ে ভিন্নধর্মী আয়োজন ভিক্ষা বিলাসে আসা এমন কথা বলেন, ভিক্ষুক আব্দুর রহমান। এসময় তিনি আরো জানান, আজ আমাদের মত ভিক্ষুকদের খুঁজে নিয়ে যে বনভোজনের আয়োজন করা হয়েছে। তাতে আমরা সবাই খুশি। যদি এভাবে সমাজের সবাই আমাদের জন্য চিন্তা করতো, আমাদের পাশে দাঁড়াতো। তাহলে আমাদের এত কষ্ট করতে হতো না।

শেরপুর সদর উপজেলার বাজিতখিলা ইউনিয়নের সুলতানপুরে গোল্ডেন ভ্যালি পার্কে ভিন্নধর্মী এই আয়োজন করে আমরা ক’জন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

আয়োজক কমিটির সদস্য রিজভী আহমেদ জানান, আজ আমরা যে অনুষ্ঠানকে ঘিরে সবাই সমবেত হয়েছি। এটি একটি অন্যরকম ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান। আমি নিজে এই আয়োজনে কথা প্রথম ভেবেছিলাম। যেমন আনন্দ ফুর্তির জন্য তো অনেকে অনেক রকম আয়োজন করে। কিন্তু সমাজে অনেক জাতিগোষ্ঠীর রয়েছে যারা অবহেলার পাত্র। তারা হলো ভিক্ষুক জনগোষ্ঠী। তখন আমি ভাবলাম যে স্থানীয় বা আশপাশের এলাকার ভিক্ষুকদের নিয়ে একটি বনভোজন করলে কেমন হয় ? তখন আমি বিষয়টি আমার পরিচিত মানুষদের কাছে শেয়ার করি। এরপর আমরা একটি কমিটি গঠন করি। কমিটি তৈরি করার পর সকল সদস্যদের নিয়ে সমাজের বিত্তবানদের কাছে যাই। তারাও আমাদের বিভিন্নভাবে সহযোগিতা করেছেন। আমাদের ইচ্ছা আগামীতে আমরা আরো বড় আকারে এই আয়োজন করবো। যেখানে অতিথি হিসেবে জেলা প্রশাসকসহ সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

আয়োজক কমিটির আরেক সদস্য আলহাজ্ব আবু হানিফ বলেন, আমরা সদর উপজেলার বাজিতখিলা ইউনিয়নের অনেক ব্যবসায়ী একত্রে মিলে এই আয়োজন করেছি আমাদের পরিকল্পনা ছিল যেন একদিন হলেও সমাজের অবহেলিত লাঞ্চিত ভিক্ষুকদের বনভোজনের আনন্দ দিতে পারি। আজ আমাদের কাছে অনেক ভালো লাগছে। কারন আমরা আয়োজনটি সুন্দর ভাবে করতে পেরেছি। আমরা চাই আমাদের কর্মসূচি দেখে সমাজের অন্যরাও যেন উৎসাহ পায়।

বনভোজনে আসা ভিক্ষুক শরীফা বেগম বলেন, আজ আমরা সবাই এই পার্কে অনেক ঘোরাঘুরি করেছি। আনন্দ-ফূর্তি করেছি। এখানে দামি দামি টেবিলে বসেছি। বিভিন্ন রকম খাবার খেয়েছি, নৌকায় চড়েছি। এক কথায় এই আনন্দ প্রকাশ করার মত না। এই বনভোজনে আমাদের জন্য গান-বাজনা রয়েছে। খেলাধুলার ব্যবস্থা রয়েছে। সেখান থেকে নগদ টাকা ও  পুরস্কার পাব। এখানে উপস্থিত আমরা কেউ কল্পনা করিনি, আমাদের জন্য এত আয়োজন করা হয়েছে।

এ বিষয়ে বাজিতখিলা ইউপি চেয়ারম্যান আবদুল্লাহ হাসান খুররম বলেন, এ রকম আয়োজন নিঃসন্দেহে প্রশংসনীয়। আমি চাই আমরা ক’জন সংগঠনটির মত অন্যান্যে স্বেচ্ছাসেবী সংগঠনও অসহায়দের জন্য কাজ করুক।

এব্যাপারে জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ জানান, সমাজের অসহায় হতদরিদ্রের পাশে আমাদের সকলের দাঁড়ানোর উচিত। বিত্তবানরা এগিয়ে আসলে এরকম অনেকের কষ্ট অনেকটা লাঘব হবে।

জাহিদুল খান সৌরভ/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০