ঢাকাWednesday , 23 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে বীর নিবাস নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

admin
March 23, 2022 10:34 am
Link Copied!

শেরপুর জেলার সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মো. আঃ মতিন মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন। স্বাধীনতার দীর্ঘ ৫০ বছর পর সরকার মুক্তিযোদ্ধাদের জন্য মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ও শেরপুর সদর উপজেলা প্রশাসন বাস্তবায়নে আবাসন তৈরি করে দেয়ার উদ্যোগ গ্রহণ করেছে।

এরই ফলপ্রুতিতে বুধবার (২৩ মার্চ) সকাল ১১ টায় সদর উপজেলার সূর্যদ্দী গ্রামে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি বীর মুক্তিযোদ্ধা মো. আঃ মতিনের নামে সরকার কর্তৃক বরাদ্দকৃত পাঁকাঘর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শেরপুর সদর উপজেলার কামারিয়া ইউনিয়ন, পাকুড়িয়া ইউনিয়ন, ভাতশালা ইউনিয়ন, চরশেরপুর ইউনিয়ন, বেতমারী-ঘুঘুরাকান্দি ইউনিয়ন ও চরপক্ষীমারী ইউনিয়নে মুক্তিযোদ্ধাদের ২৮টি বীর নিবাস নামে আবাসন পাঁকাঘর নির্মাণ করা হচ্ছে। এসব নির্মাণাধীন প্রতিটি ঘরের বরাদ্দ দেয়া হয়েছে ১৪ লক্ষ ১০ হাজার ৩৮২ টাকা।

বীর মুক্তিযোদ্ধা মো. আঃ মতিন বলেন, আওয়ামী লীগ সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর থেকে মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন করেছে। এরই ধারাবাহিকতায় মুক্তিযোদ্ধারা বেশ সম্মানিত হয়েছে। সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃজ্ঞতা প্রকাশ করে তার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন তিনি।

এসময় সদর উপজেলার নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. খবিরুজ্জামান খাঁন, শেরপুর সাংবাদিক ইউনিয়ন সভাপতি মানিক দত্ত, বীর মুক্তিযোদ্ধাগণ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০