ঢাকাTuesday , 22 March 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে আন্তর্জাতিক বন দিবস পালিত

admin
March 22, 2022 3:49 am
Link Copied!

‘বন সংরক্ষণের অঙ্গীকার, টেকসই উৎপাদন ও ব্যবহার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরে  আন্তর্জাতিক বন দিবস-২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার (২১ মার্চ) সকালে পৌরসভার পশ্চিমশেরী মহল্লায় বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গণে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এসব কর্মসূচির আয়োজন করে।

জেলা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. শাহীন কবিরের সভাপতিত্বে বক্তব্য দেন শেরপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক আব্দুল কাদির, শেরপুর বার্ড কনজারভেশন সোসাইটির সভাপতি সুজয় মালাকার, সাধারণ সম্পাদক মো. শহীদুজ্জামান, অর্থ সম্পাদক দেবদাস চন্দ, জেলা বন্যপ্রাণী ও জীববৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা সুমন সরকার, বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মঞ্জুরুল আলম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, পরিবেশ ও জীববৈচিত্র রক্ষায় বনের ভূমিকা অনস্বীকার্য। তাই দেশের বিভিন্ন বনাঞ্চলে যাঁরা অননুমোদিতভাবে বসতি গড়ে তুলেছেন অথবা বসবাস করছেন তাঁদের বনের জমি ছেড়ে দিতে হবে। এজন্য বন রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে। একইসঙ্গে বিলুপ্ত প্রায় হাতিসহ সকল বন্যপ্রাণী রক্ষায় সাধারণ মানুষকে সচেতন হতে হবে।

এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য ও নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০