ঢাকাSunday , 13 October 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ১৬২টি পূজামন্ডপে সাড়ম্বরে চলছে শারদীয় দুর্গোৎসব

admin
October 13, 2024 3:53 am
Link Copied!

শেরপুর জেলায় ১৬২টি পূজামন্ডপে সাড়ম্বরে চলছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। ৯ অক্টোবর বুধবার থেকে শুরু হওয়া এ উৎসবের আজ মহানবমী ও দশমী। গতকাল মহাঅষ্টমীর দিনে কুমারী পূজার মতো আজও মন্ডপে মন্ডপে ছুটছে মানুষের ঢল। হাজার হাজার ভক্ত-পূজারী এবং দর্শনার্থীর উপস্থিতিতে দুর্গোৎসব বেশ জমে উঠেছে।

এদিকে দুর্গোৎসব শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন করতে জেলা প্রশাসন ও জেলা পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী জেলার প্রতিটি মন্ডপে সার্বিক নিরাপত্তা জোরদার করেছে। প্রতিটি মন্ডপে ৮ জন করে আনসার সদস্য ও পুলিশ সদস্য নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। এছাড়া টহলে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পুলিশ ও র‌্যাবের বিশেষ টিম।

উল্লেখ্য, এবার জেলার সদর উপজেলায় ৮৩টি, নালিতাবাড়ীতে ৩৬টি, নকলায় ১৭টি, ঝিনাইগাতীতে ১৪টি ও শ্রীবরদী উপজেলায় ১২টি পূজামন্ডপে উদযাপিত হবে শারদীয় দুর্গোৎসব।

এদিকে শনিবার সার্বিক পরিস্থিতি দেখতে জেলা সদরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ময়মনসিংহ রেঞ্জ কমান্ডার মোহাম্মদ আবদুল আউয়াল। এছাড়া দুদিন ধরে জেলা সদর ও বিভিন্ন উপজেলায় পরিদর্শন করছেন জেলা প্রশাসক তরফদার মাহমুদুর রহমান ও পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম।

পরিদর্শনকালে পূজামণ্ডপের আয়োজক কমিটি ও অন্যান্য অংশগ্রহণকারীদের সাথে শুভেচ্ছা বিনিময় এবং সার্বিক বিষয়ে খোঁজখবর নেন তারা। সেইসাথে তারা জানান, পূজায় সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষা এবং দুর্গোৎসব নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর। এর বাইরেও বিএনপি ও জামায়াতে ইসলামীসহ বিভিন্ন রাজনৈতিক দল ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতারাও মন্ডপ পরিদর্শন করছেন।

জেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক জিতেন্দ্র চন্দ্র মজুমদার ও সদস্য সচিব সুব্রত চন্দ্র দে জানান, এবার বিশেষ পরিস্থিতির মধ্যেও জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন এবং বিএনপিসহ সকলের সহযোগিতায় উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে প্রতিটি মন্ডপে সাড়ম্বরে দুর্গোৎসব পালিত হচ্ছে। এজন্য তারা প্রশাসন ও সনাতন ধর্মাবলম্বীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০