ঢাকাSunday , 13 October 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব

admin
October 13, 2024 1:10 pm
Link Copied!

শেরপুরে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো পাঁচ দিনব্যাপী শারদীয় দুর্গোৎসবের। ১৩ অক্টোবর রোববার সন্ধ্যায় শেরপুর জেলা শহরের আড়াইআনী পুকুর ঘাটে বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শেষ হয়েছে। বিসর্জনের পূর্বে জেলা শহরের বিভিন্ন পূজা মন্ডপের প্রতিমা গুলো আড়াইআনী পুকুর ঘাটে নিয়ে আসা হয়।

সনাতনী ভক্তরা জানান, সব কষ্ট দূর করে দেবী দুর্গা আমাদের কাছ থেকে বিদায় নিয়েছেন। এক বছর পর মা আবার আসবেন। আমরা মায়ের কাছে দেশ ও জাতির মঙ্গলার্থে প্রার্থনা করেছি। তিনি যেন সকলের উন্নতি আর প্রগতিতে আমাদের জীবন ভরিয়ে দেন। পৃথিবীতে যেন শান্তি ফিরে আসে। বন্ধ হোক সকল দাঙ্গা, হাঙ্গামা। সেই সাথে সকলের মঙ্গল কামনা দেবী দুর্গার নিকট দোয়া কামনা করেন ভক্তরা।

এবছর শেরপুর জেলায় ১৬২টি মণ্ডপে হয়েছে দুর্গাপূজা। বিসর্জন কালে শহরের বিভিন্ন স্থান থেকে হিন্দু সম্প্রদায়ের কিশোর-কিশোরী ও নারী-পুরুষসহ অন্যান্য সম্প্রদায়ের মানুষ প্রতিমা বিসর্জন উপভোগ করেন। বিসর্জনের সময় নিরাপত্তায় সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ সদস্যদের পাশাপাশি পূজা কমিটির নিজস্ব ভলান্টিয়াররাও দায়িত্ব পালন করেছেন।

জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য সচিব সুব্রত চন্দ্র দে জানান, জেলায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি ও সকলের সহযোগিতা শান্তিপূর্ণ ভাবে শারদীয় দুর্গোৎসবকে পালন করেছে হিন্দু ধর্মাবলম্বীরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০