ঢাকাSunday , 29 September 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

admin
September 29, 2024 9:37 am
Link Copied!

শেরপুরে “উচ্চ শিক্ষা আমাদের অধিকার” এ স্লোগানকে সামনে রেখে কৃষি ডিপ্লোমা শিক্ষার্থীদের বৈষম্য বিরোধী আন্দোলন ও অবস্থান কর্মসূচি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৯ সেপ্টেম্বর রোববার সকালে শেরপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট প্রাঙ্গনে এ অবস্থান কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পরে শিক্ষার্থীরা তাদের ৯ দফা দাবি জানিয়ে ইনস্টিটিউটের সামনে অবস্থান কর্মসূচি এবং বিক্ষোভ প্রদর্শন করেন।

এসময় তারা বাংলাদেশের প্রতিটি সরকারি ও বেসরকারি কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের কৃষি ডিপ্লোমাধারী শিক্ষার্থীদের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টি করে কৃষি ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য আলাদা পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় স্থাপন দাবি সহ ৯ টি দাবি পেশ করেন। তাদের এ দাবী মানা না হলে এ অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে এবং পরবর্তীতে সকল ক্লাস বর্জন করা হবে বলে জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন দিদারুল ইসলাম আকন্দ, সাদমান হোসেন, মাহমুদুল হোসেন, রায়হান হাবিব আকাশ, আরাফাত হোসেন প্রমুখ।

পর্যায়ক্রমে দেশের সকল কৃষি ডিপ্লোমা ইনস্টিটিউট এ অবস্থান কর্মসূচি পালন করা হবে বলে আন্দোলনকারীরা জানায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০