ঢাকাTuesday , 17 September 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

নালিতাবাড়ীতে জালে আটকা পড়ল অজগর, বনে অবমুক্ত

admin
September 17, 2024 12:23 pm
Link Copied!

শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার একটি মরিচ ক্ষেতের জালে আটকা পড়া অজগর উদ্ধার করেছেন স্থানীয়রা। পরে বন বিভাগ খবর দিলে উদ্ধারকৃত অজগরটি তারা বনে অবমুক্ত করেন। ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে হাতিপাগার গ্রামের সিরাজুল ইসলাম নামে এক কৃষকের ক্ষেতে অজগর সাপটি পাওয়া যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে ওই গ্রামের নাহিদ ও লুৎফর নামে দুই যুবক মাছ ধরার জন্য গাছ থেকে পিঁপড়ার ডিম সংগ্রহ করতে ভোগাই নদীর ধারে যায়। এসময় তারা কৃষক সিরাজুল ইসলামের মরিচের ক্ষেতের আইলে সুতার জাল দিয়ে বানানো বেড়ায় একটি বড় সাপ আটকে থাকতে দেখে। পরে তারা কাছ গেলে সাপটি অজগর বলে চিনতে পারে এবং স্থানীয় নয়াবিল ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানকে খবর দেয়। খবর পেয়ে ইউপি চেয়ারম্যান বিষয়টি বন বিভাগের মধুটিলা রেঞ্জ কর্মকর্তাকে জানান। পরে বন বিভাগের লোকজন এসে বিকেলে অজগর সাপটি উদ্ধার করে নিয়ে যায়। এসময় অজগর সাপটি দেখতে আশপাশের উৎসুক মানুষ ভিড় করে।

ধারণা করা হচ্ছে, নদীপথে পাহাড়ের গহীন থেকে অজগর সাপটি ভেসে এসে নদীর ধারের ক্ষেতের জালে আটকা পড়েছিল।

উদ্ধারকৃত অজগর সাপটি লম্বায় ৮ ফুটের উপরে এবং ওজন প্রায় ৯ কেজি বলে জানিয়েছেন মধুটিলা রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম। তিনি জানান, গায়ে আটকে থাকা জাল কেটে সন্ধ্যায় সম্পূর্ণ সুস্থ অবস্থায় অজগর সাপটি মধুটিলা বনে অবমুক্ত করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০